সোনারগাঁও উপজেলা নির্বাচনে সহিংসতায় থানায় ৩৮ অভিযোগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁঁও উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে ৩১ মার্র্চ। নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান কালামকে পরাজিত করে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন। কিন্তু নির্বাচন পরবর্তী সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় সহিংসতায় সোনারগাঁও থানায় ৩৮টি লিখিত অভিযোগ দায়ের করেছে হামলার শিকার লোকজন। বেশকটি অভিযোগ মামলা হিসেবে রুজু করা হলেও বাকিগুলো চলছে তদন্ত।

জানাগেছে, গত ৩১ মার্চ রবিবার সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করেন। এ নির্বাচনে মোশারফ হোসেন ৭৩ হাজার ৩৮ ভোট পেয়ে জয়লাভ করেন।

এ নির্বাচনকে ঘিরে নির্বাচনের আগে ও পরে দু’পক্ষের সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনায় সোনারগাঁ থানায় ৩৮টি অভিযোগ দেওয়া হয়েছে। এ মধ্যে নির্বাচিত চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেনের সমর্থকেরা পরাজিত প্রার্থী কালামের সমর্থকদের বিরুদ্ধে বেশী অভিযোগ দায়ের করেছেন।

যেখানে মোগরাপাড়া, বারদী, সনমান্দি ও সাদিপুর এলাকায় সবচেয়ে বেশী সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে অভিযোগ থেকে জানা গেছে। তবে, এ অভিযোগে কয়েকটি মামলা হয়েও বেশীভাগ অভিযোগ তদন্তধীন রয়েছে।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনায় সোনারগাঁ থানায় অনেকগুলি অভিযোগ হয়েছে। এমধ্যে কয়েকটি মামলা হলেও বাকিগুলি তদন্তাধীন রয়েছে। তদন্ত করে বাকিগুলোর ব্যবস্থা নেওয়া হবে।