খালেদা জিয়া কারাগারে মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়: সাখাওয়াত হোসেন খান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান জালিম সরকার পুরো দেশটাকেই কারাগারে পরিনত করেছে। দেশের মানুষের মাঝে এখন চরম অস্থিরতা বিরাজ করছে। কোথাও কোন শান্তি নেই। দেশের বিচার বিভাগের উপরও প্রভাব বিস্তার করেছে এই সরকার। মানুষ এখন কোথাও ন্যায় বিচার পাচ্ছেনা। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করার কারনে বিএনপির চেয়ারপারসন ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট মামলায় কারাগারে আটকে রেখেছে। সেখানে তার চিকিৎসার ব্যবস্থা পর্যন্ত করছেনা এই অবৈধ সরকার। আমরা গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি দাবী করছি।

৩ এপ্রিল বুধবার সন্ধায় নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটে সাখাওয়াত হোসেন খানের কার্যালয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে এবং রোগমুক্তি কামনায় আয়োজিত মিলাদ ও দোয়া আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশব্যাপী আলোচিত নারায়ণগঞ্জের আইনজীবী আরও বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী এবং একজন শহীদ রাষ্ট্রপতির স্ত্রী। তার বয়স ৭৩ বছর। একজন বয়োবৃদ্ধ মানুষকে যেভাবে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে আবদ্ধ করে রাখা হয়েছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। সেখানে থাকতে থাকতে তিনি অসুস্থ্য হয়ে পরেছেন কিন্তু তার সু-চিকিৎসার কোন ব্যবস্থা করা হচ্ছেনা। ইতিহাস স্বাক্ষ্য দেয়, যারাই জুলুম করতে করতে সীমা অতিক্রম করেছে আল্লাহর তরফ থেকে তাদের উপর আজাব নেমে এসেছে। এই বাকশালী সরকার জুলুম নির্যাতনের সকল সীমা অতিক্রম করেছে। তাই তাদের ধ্বংস অনিবার্য। এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র। আর তাই সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানাচ্ছি।

মিলাদ ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা মনির হোসেন খান, হাজী ইসমাইল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি এমএইচ মামুন, বিএনপি নেতা এসএম আসলাম, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সরকার আলম, জয়নাল আবেদীন, জেলা যুবদলের সহ-সভাপতি স্বপন চৌধুরী, পারভেজ মল্লিক, যুবদল নেতা মো: রোমান হোসেন, সাইদুর রহমান টুলু, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, শরিফ হোসেন, বাবুল মিয়া, লুৎফর রহমান মন্টু, দেলোয়ার হোসেন ও দিলীপ প্রমূখ।