বন্দরে লাখ টাকা যৌতুক না দেয়ায় গৃহবধূকে হত্যা চেষ্টা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে ১লক্ষ টাকা যৌতুক না দেয়ায় গৃহবধু বিলকিছ বেগমকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে তার স্বামী আসলাম ও শ্বশুর বাড়ীর লোকজন। গত ১ এপ্রিল সোমবার সকালে বন্দর ইউনিয়নের কলাবাগ এলাকার আহাম্মদ মিয়ার ভাড়া বাড়িতে এই নির্যাতনের শিকার হন গৃহবধূ।

আহত গৃহবধূ বিলকিছ বেগম আড়াইহাজার থানার আলিসারদী গ্রামের হানিফ মিয়ার মেয়ে ও বন্দর ইউনিয়নের কলাবাগ এলাকার আহাম্মদ মিয়ার ভাড়াটিয়া। এ ব্যাপারে ৩ এপ্রিল বুধবার দুপুরে আহত গৃহবধু বিলকিছ বেগমের বাবা হানিফ মিয়া বাদী হয়ে বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, আড়াইহাজার থানার আলিসারদী গ্রামের হানিফ মিয়ার মেয়ে বিলকিছ বেগমের সাথে সুদূর পাবনা জেলার চাটমোহর থানার ধানকুলি গ্রামের বাহাদুর মিয়ার ছেলে আসলামের সাথে ২বছর পূর্বে ইসলামী শরিয়াহ মোতাবেক বিবাহ হয়। বিয়ের পর থেকেই স্বামী আসলাম তার স্ত্রী বিলকিছ বেগমের সঙ্গে বনিবনা হতোনা। বিয়ের সময় বিলকিছ তার পিত্রালয় থেকে ২লক্ষ টাকা যৌতুক দিয়েও শ্বশুর বাড়ী ও লোভী স্বামী আসলামের মন জয় করতে অপারগ ছিল।

যে কারনে প্রায় সময়ই তাদের দাম্পত্ত জীবনে পারিবারিক কলহ লেগেই থাকত। এর মধ্যে তাদের সংসারে একটি পুত্র সন্তানের জন্ম হয়। গৃহবধূ বিলকিছ বেগমের শ্বাশুড়ি আছিয়া বেগমও তার ছেলে আসলামের পক্ষে থেকে বিভিন্ন সময়ে নানা অজুহাতে পুত্রবধুকে অকথ্য ভাষায় গালমন্দ সহ প্রহার করত। স্বামীর সুখের কথা চিন্তা করে বিয়ের ৩মাস পর গৃহবধূ বিলকিছ তার পিত্রালয় কর্তৃক স্বামী আসলামের জন্য একটি অটোরিক্সাও ক্রয় করে তাকে উপহার দেন। এতেও ক্ষান্ত নয় লোভী স্বামী আসলাম ও তার পরিবার। গৃহবধূ বিলকিছের বাবার কাছ থেকে লোভী আসলাম ব্যবসা করবে বলে ফের ১ লক্ষ টাকা দাবি করে। টাকা না দিলে বিলকিছকে তালাক দিবে বলে হুমকি দেয়।

এর ধারাবাহিকতায়, গত সোমবার সকালে গৃহবধূ বিলকিছের কাছে ফের টাকা চাইলে আর কোন টাকা দিবেনা বলে জানিয়ে দেয়। এরপরই আসলাম তার স্ত্রী বিলকিছকে বেধরক পিটাতে থাকে। একপর্যায়ে গৃহবধূ বিলকিছের শ্বাশুড়ি আছিয়া বেগম, ভাসুর শিপন, উকিল মা রচনা, উকিল বাবা মেসাদুল সহ পরিবারের সকলে স্বামী আসলামের সহযোগীতায় অসহায় গৃহবধু বিলকিছকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় নিষ্ঠুর স্বামী আসলাম হত্যার উদ্দেশ্যে ঘরে থাকা কোদালের আছর দিয়ে পিটিয়ে গৃহবধূ বিলকিছের মাথা ফাটিয়ে দেয়। আহত গৃহবধূ বিলকিছের চিৎকারে আশপাশের লোক এসে উদ্ধার করে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।