অপরাধীকে ছাড় দিব না, যত বড় ক্ষমতাশালী লোক হোক: এসপি হারুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বলেছেন, আমাদের পরিস্কার কথা- অপরাধী, সে জুয়াই চালাক, আর মদের ব্যবসায়ই চালাক, তেল চুরিই করুক, আর বালু চুরিই করুক, আমরা কোন অপরাধীকে ছাড় দিব না, সে যদি বড় ক্ষমতাশালী লোক হোক।

৩ এপ্রিল বুধবার সন্ধায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন এসপি হারুন অর রশীদ।

তিনি বলেন, আমাদের নির্বাচন শেষ হয়েছে ৩১ মার্চ। আমাদের একজন পুলিশ সদস্য ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হয়েছিলেন। আজকে আমরা তার লাশ উদ্ধার করেছি। তাই আজকে আমাদের ডিআইজি স্যার আসছিলেন। আমরা তার জানাযা শেষ করে আসলাম। মর্মান্তিক বিষয়।

এসপি বলেন, যেহেতু আমাদের জাতীয় নির্বাচনও শেষ। উপজেলা পরিষদ নির্বাচনও শেষ। তাই আমরা আজকে সকল অফিসারদের নিয়ে নারায়ণগঞ্জ শহরের মুল কেন্দ্র বিন্দু বাসস্টান্ড, বঙ্গবন্ধু সড়ক পর্যবেক্ষণ করেছি। উদ্দেশ্য হলো নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি দেখা, সাধারণ মানুষের নিরাপত্তা দেখা, রাস্তার ট্রাফিক ব্যবস্থা ঠিক আছে কিনা তা দেখা। আমরা দেখেছি মোটামুটি ভাল। আশা করি বঙ্গবন্ধু সড়ক ফুটপাত মুক্ত থাকলে নারায়ণগঞ্জবাসী দুর্ভোগে পড়বে না। যানজট হবে না। এটাই ছিল আমাদের মুল উদ্দেশ্য।

নারায়ণগঞ্জ শহরে সাজোয়া যান, এপিসি, জলকামান কেন রাখা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নে পুলিশ সুপার বলেন, আমরা সব সময়ই নিরাপত্তার স্বার্থে এমন প্রস্তুতি নিয়ে থাকি। শহরের কোথাও কোন জামেলা হলে যাতে দ্রুত ব্যবস্থা নেয়া যায়। এগুলো রেগুলার থাকবে।

আরেক প্রশ্নে এসপি বলেন, নিরাপত্তা দেয়া আমাদের রুটিন কাজ। হকারমুক্ত রাখা, যানজট নিরসনে কাজ করা। এগুলো নিয়মিতই করি।

ফতুল্লায় মেরী এন্ডারসন, কালিরবাজারে জুয়ার আসনে অভিযানের বিষয়ে বলেন, এটা পরিস্কার আমাদের অভিযান চলবে। মেরী এহুারসনে অভিযান পরিচালনা করা হয়েছে। আমরা ৬৮জনকে গ্রেপ্তার করেছি। সদর থানা এলাকায় জুয়ার আসর উচ্ছেদ করেছি। ৪২ জনকে গ্রেপ্তার করেছি। সেখানে আবার আপনাদের মত একজন সাংবাদিক জুয়ার আসর পরিচালনায় জড়িত। আমরা তথ্য পেয়েছি। অনেকে স্বাক্ষীও দিয়েছে আমাদের কাছে। এই জুয়াটি একজন সাংবাদিক চালাতো। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নিচ্ছি।

তিনি বলেন, আমাদের পরিস্কার কথা- অপরাধী, সে জুয়াই চালাক, আর মদের ব্যবসায়ই চালাক, তেল চুরিই করুক, আর বালু চুুরিই করুুক. আমরা কোন অপরাধীকে ছাড় দিব না, সে যদি বড় ক্ষমতাশালী লোক হোক।

এর আগে বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে নারায়ণগঞ্জ শহরে মহড়া দেন পুলিশ সুপার হারুন অর রশীদ। শহরের চাষাড়া প্রাণকেন্দ্রে শহীদ মিনারের পাশে সকাল থেকেই সাজোয়া যান, জলকামান ও পুলিশ আর্ম কার (এপিসি) দেখা যায়।

এসপির এই প্রেস ব্রিফিং এর আগে বুধবার বিকেলে চাঁনমারী এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর উদ্যোগে শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ টিটুকে মাদক বিক্রিতে সহযোগীতার ঘটনায় মামলায় অভিযুক্ত করা ও বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজলের বিরুদ্ধে নিখোঁজ শিশু সাকিকে অপহরণের অভিযুক্ত করায় তার প্রতিবাদতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় সিদ্ধান্ত হয় আগামী রবিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করবে ৯টি জাতীয় ও জেলার ৩৩টি ব্যবসায়ী সংগঠন।