নৌকার পক্ষে সভা চলাবস্থায় ঘোষণা আসলো ‘মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত’!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াত আইভীর পক্ষে যখন কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের সমন্বয় সভা চলছিল ঠিক সেই মুহূর্তে খবর আসলো নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের নেতা-কর্মীদের ওই সভায় উপস্থিত থাকাকালীন অবস্থায় এমন ঘোষণার কথা শুনে নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

নেতাকর্মীরা যখন পুরোদস্তুর পুরোদমে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে কাজ করে চলেছেন ঠিক সেই মুহুর্তে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা কতটা যুক্তিসঙ্গত সেই প্রশ্ন উঠেছে নেতাকর্মীদের মাঝে। যদিও নেতাকর্মীরা বলছেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। কিন্তু নেতাকর্মীদের এমন কর্মসূচির মাঝখানেই কমিটি বিলুপ্ত ঘোষণার বিষয়টি ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের মাঝে ঘটেছে অনেকটা হৃদয়ে রক্তক্ষরণ।

নেতাকর্মীরা বলছেন- নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান অসুস্থ অবস্থায় পায়ে গুরুতর সমস্যা নিয়ে ক্র্যাচের উপর ভর করে হেটে হেটে নৌকার পক্ষে গণসংযোগ করেছেন। অথচ সেই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো! বিষয়টি নিয়ে নেতাকর্মীরা দাবি তুলেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের এই সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করা প্রয়োজন।

জানাগেছে, ৮ জানুয়ারি শনিবার দুপুরে নারায়ণগঞ্জের একটি রেস্তোরাঁয় কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সমন্বয় সভা চলছিলো। সভায় সভাপতিত্ব করছিলেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

ঠিক সেই সময়ে খবর আসলো কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দুর নেতৃত্বে থাকা মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ হওয়ায় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হলো।

জানাগেছে, নৌকার পক্ষে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ সভাপ‌তি ও বাংলা‌দেশ ছাত্রলী‌গের নির্বাচনী প্রচারনায় গ‌ঠিত সমন্বয় ক‌মি‌টির সহকারী সমন্বয়ক হা‌বিবুর রহমান রিয়াদ এবং সাধারণ সম্পাদক ও সহকারী সমন্বয়ক হাসনাত রহমান বিন্দুর নেতৃত্বে কার্যক্রম পরিচালিত হচ্ছিলো।

আরো জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভীর পক্ষে প্রচারণায় অংশ নিতে সমন্বয় কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলা‌দেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মূল সমন্বয়কের কাজ করছেন। এছাড়া কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে জেলা ও মহানগর নেতাদের সমন্বয়ে কমিটি করে দেয়া হয়েছে।

এছাড়াও সহকারী সমন্বয়ের দায়িত্ব পালন করছেন- আবু সালমান প্রধান শাওন, শামস-ঈ- নোমান, মাঈনুল হাওলাদার, শাহীন তালুকদার, পলাশ কুমার দাস, মোহাম্মদ হোসাইন, হাবিবুর রহমান রিয়াদ, আজিজুল ইসলাম আজিজ, হাসনাত রহমান বিন্দু, আশরাফুল ইসলাম রাফেল।