নাসিকের ৫নং সংরক্ষিত ওয়ার্ড: শক্ত অবস্থানে পপি, চ্যালেঞ্জে বিন্নি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং, ১৪নং, ১৫নং সাধারণ ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ৫নং ওয়ার্ড। এখানে মাত্র দুইজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তাদের মধ্যে বর্তমান সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি এবং বিগত নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করা করেও পরাজিত কাউন্সিলর প্রার্থী পপি রানী সরকার।  দুজন প্রার্থী থাকায় দুজনের মাঝেই হতে যাচ্ছে লড়াই।

তবে গত নির্বাচনের চেয়ে এবার পপি রানী সরকারের জনপ্রিয়তা আরো অনেক বেড়েছে। যে কারণে জয়ের ব্যাপারে এবার শারমিন হাবিব বিন্নির সামনে রয়েছে বিরাট চ্যালেঞ্জ। একই সঙ্গে একাধিকবার এখানে কাউন্সিলর পদে থাকায় স্থানীয়রাও এর পরিবর্তন চাচ্ছেন। সেই পরিবর্তনের হাওয়ায় এবার পপি রানী সরকারের জয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। তরুণ প্রজন্মের এই প্রার্থী এলাকায় ব্যাপক জনপ্রিয়তার কারণে বিন্নির জন্য এবার জয় ছিনিয়ে নেওয়াটা খুব কঠিন সমীকরণের মধ্যে অপেক্ষা করছে।

স্থানীয়রা জানিয়েছেন, বর্তমান কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি ও পপি রানী সরকার দুজনই ক্লিন ইমেজধারী হিসেবে পরিচিত। যদিও কেউ কেউ বলছেন, করোনাকালে শারমিন হাবিব বিন্নি এলাকাবাসীর মাঝে বেশ ভূমিকা রেখেছেন। এক্ষেত্রে বিন্নির জনপ্রিয়তাও কম নয়। ফলে দুজনের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে।

জানা গেছে, এই সংরক্ষিত ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি বই প্রতীকে নির্বাচন অংশগ্রহণ করেছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী পপি রানী সরকার মোবাইল ফোন প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। যদিও নির্বাচনে সাবেক কাউন্সিলর দিলারা মাসুদ ময়না নমিনেশন পত্র দাখিল করেছিলেন। কিন্তু তিনি ঋণখেলাপির কারণে তার মনোনয়পত্র বাতিল হয়ে যায়। পরবর্তীতে তিনি আপিল করলেও সেটা আর ফিরে পাননি। ফলে এই ওয়ার্ডে দুইজন মাত্র নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।