জেলা বিএনপি থেকে তৈমুরকে অব্যাহতি, ভারপ্রাপ্ত আহ্বায়ক রবি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র আহবায়ক পদ থেকে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। একই সঙ্গে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে বর্তমান আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

২৫ শে ডিসেম্বর শনিবার রাতে কেন্দ্রীয় বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির বরাবর ওই চিঠিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে আপনাকে দায়িত্ব দেওয়া হলো। আপনি নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করতে যথাযথভাবে দায়িত্ব পালন করতে সক্ষম হবেন বলে কেন্দ্রীয় বিএনপির আশা রাখে।

অন্যদিকে জানা গেছে, কেন্দ্রীয় বিএনপি’র সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় কোনো নির্বাচনেই দলীয়ভাবে অংশগ্রহণ করবে না বলে পূর্বেই সিদ্ধান্ত নিয়েছিল। এই সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জের স্থানীয় একটি প্রভাবশালী মহলের অঙ্গুলি ইশারায় তিনি মেয়র প্রার্থী হয়েছেন। যা নিয়ে বিএনপির তৃণমূল নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। যদিও স্থানীয় নেতৃবৃন্দ এবং তৃণমূল নেতাকর্মীরা প্রত্যাশা করেছিল অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বিএনপি থেকে বহিষ্কার করা হোক। তবে শেষ পর্যন্ত অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার নির্বাচনে বহাল থাকলে বিএনপি থেকে তিনি বহিষ্কারের মুখোমুখি হতে পারেন।