এমপিদের কটাক্ষ করে বেফাঁস বক্তব্য দিলেন সোনারগাঁয়ের উপজেলা চেয়ারম্যান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় সংসদ সদস্যদের কটাক্ষ করে বেফাঁস মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভু্ঁইয়া। ‘উন্নয়ন এমপিদের বাপের টাকায় নয়’ সামসুল ইসলাম ভুঁইয়ার দেয়া এমন একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

১৯ ডিসেম্বর সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন সরকারের পক্ষে এক উঠান ‍বৈঠকে এমন বেফাঁস মন্তব্য করেন প্রবীণ এই আওয়ামীলীগ নেতা। একই সঙ্গে তিনি দাবি করেছেন- সরকারের উন্নয়নের টাকা উপজেলা চেয়ারম্যান হিসেবে তার কাছে আসবে। সেই টাকা তিনি ভাগ বাটোয়ারা বন্টন করে দিবেন বলেও মন্তব্য করেন।

অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়ার দেয়া ওই ভিডিওতে দেখা যায় তিনি বলছেন, বর্তমান সরকার ক্ষমতায় শেখ হাসিনা। শেখ হাসিনা নৌকা প্রতীক নিয়ে পাশ করেছেন। আমিও উপজেলা চেয়ারম্যান হয়েছি নৌকা প্রতীক নিয়ে। উপজেলার চেয়ারম্যানের দায়িত্ব আমার উপর। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপজেলা চেয়ারম্যানের আন্ডারে, আর মেম্বাররা হলো চেয়ারম্যানদের আন্ডারে। অর্থাৎ মেম্বার হলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আন্ডারে, আর চেয়ারম্যানরা হলো উপজেলা পরিষদের চেয়ারম্যানের আন্ডারে। উপজেলা চেয়ারম্যান এখন আমি। টাকা দিবো শেখ হাসিনা, অনেকে ভাবেন এমপি সাহেবেরা টাকা দিবো, এমপিদের বাপের টাকা না। জনগণের টাকার মালিক শেখ হাসিনা, সেই টাকা বন্টন করবে শেখ হাসিনা। সেই টাকা আমার হাতে আসবে, আমরা বন্টন করবো।

এমন বিষয়টি উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখন আপনারা যদি প্রার্থী বাছাইয়ে ভুল করেন, আমার মত লোক যদি না হয়, শেখ হাসিনার মত যদি লোক না হয়, নৌকার প্রতীকের লোক যদি না হয়, তাহলে বন্টনের ভাগটা কম বেশি হবেই।

অন্যদিকে সোনারগাঁয়ের উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভুঁইয়ার এমন বেফাঁস মন্তব্যে জেলা জুড়ে রাজনীতিতে কঠোর সমালোচনা শুরু হয়েছে। আওয়ামীলীগের একজন প্রবীণ নেতার মুখে জাতীয় সংসদ সদস্যদের নিয়ে এমন কটাক্ষ করে বক্তব্য দেয়ার বিষয়টি মেনে নিতে পারছেন না। যিনি নিজেই উপজেলা চেয়ারম্যান হয়েছেন বিনা প্রতিদ্বন্ধিতায়। আওয়ামীলীগের নৌকা প্রতীক পেলেও তিনি নারায়ণগঞ্জ জেলার স্থানীয় এমপিদের সমর্থন থাকায় তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। অথচ তিনি সেই এমপিদেরকে নিয়েই কটাক্ষ করে এমন বেফাঁস মন্তব্য করলেন।