মহানগর বিএনপিতে জাকির খানের শক্ত অবস্থান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আলোচিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা জাকির খানের অনুগামী বিএনপির নেতাকর্মীরা চাঙ্গা হয়ে ওঠেছে। বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন কমিটির গুরুত্বপূর্ণ পদগুলোতে স্থান করে নিয়েছে জাকির খান অনুগামী নেতাকর্মীরা। ধীরে ধীরে শক্ত অবস্থান তৈরি হচ্ছে জাকির খানের। কমিটিগুলোতে যেমন শক্তি বাড়ছে তেমনি রাজপথেও চাঙ্গা হয়ে ওঠেছেন তারা। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বিশাল শোডাউন করে জাকির খানের অবস্থান জানানি দিয়েছেন নেতাকর্মীরা।

অন্যদিকে নারায়ণগঞ্জের রাজনীতিতে সরাসরি মাঠে না থাকলেও বিএনপির রাজনীতিতে জাকির খানের সম্পৃক্ততা ধরে রেখেছেন। একই সঙ্গে জাকির খানের নির্দেশনায় দলীয় সকল কর্মসূচিগুলো ব্যাপক আকারে পালন করছেন মহানগর বিএনপির নেতাকর্মীরা। তিনি নিজেও বছরখানেক পূর্বে জাকির খান থাইল্যান্ড থেকে ভারতে এসে তার দলের কয়েকশত নেতাকর্মীদের নিয়ে আজমীর শরীফ ও বম্বের শাহ্ আলীর মাজার শরীফ জিয়ারত করে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করার সংবাদ জাকির খানের ছবিসহ অনলাইন মিডিয়াতে প্রকাশিত হয়।

জানাগেছে, জাকির খান অনুগামীদের মধ্যে জাকির খানের চাচা মনির হোসেন খান মহানগর বিএনপির সহ-সভাপতি পদে রয়েছেন। মহিউদ্দীন শিশির বন্দর উপজেলা যুবদলের আহ্বায়ক পদে, যুগ্ম আহ্বায়ক পদে দেলোয়ার হোসেন শাহ জাকির খানের অনুগামী। এ ছাড়াও জাকির খানের অনুগামী হিসেবে পরিচিত পারভেজ মল্লিক জেলা যুবদলের সহ-সভাপতি ও জিয়াউল হক জিয়া মহানগর স্বেচ্ছসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে রয়েছেন। জেলা মৎস্যজীবী দলের সদস্য সচিব পদে আমিনুল ইসলাম, মহানগর মৎস্যজীবী দলের আহ্বায়ক পদে জাহাঙ্গীর আলম রতন, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক পদে রাকিব হাসান রাজ, মহানগর ছাত্রদলের সদস্য সচিব পদে পদে লিংরাজ খান ও মহানগর ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে লিংকন খান রয়েছেন। এদের ছাড়াও আরো বেশকজন নেতাকর্মীরা রয়েছেন যারা যুবদল, ছাত্রদল, তাঁতীদল, মৎস্যজীবীদল, কৃষকদল, শ্রমিকদল সহ বিভিন্ন সংগঠনের পদে রয়েছেন।