জামপুরে ‘ওপেন ভোট নৌকা, সামনে ভোট নৌকা, টেবিলে সীল নৌকা’ শ্লোগান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্রে উত্তাপ যেনো কমছেই না। এখানে নিয়মিত আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির ভুঁইয়া ও তার লোকজন সন্ত্রাসী কর্মকান্ড করে আসছেন। নির্বাচনের শুরুতেই জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুল মাকসুদের বাড়িতে হামলা চালিয়েছিলেন তিনি। গত নির্বাচনে নৌকার এই প্রার্থী মেম্বার পদে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। সে কারনে তিনি পরাজয় নিশ্চিত করে ভোট কেন্দ্র দখল করে ব্যালটে প্রকাশ্যে সীল মারার ঘোষণা দিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন।

২৬ নভেম্বর শুক্রবারও নৌকার পক্ষে সন্ত্রাসীরা মটর সাইকেল মহড়া দিয়ে ঘোষণা দিয়েছেন ভোট কেন্দ্র দখল করে ব্যালটে প্রকাশ্যে সীল মারা হবে। মটর সাইকেল মহড়ায় ‘ওই জামপুরে কোনো মার্কা আছে? নৌকা, সেই মার্কা নৌকা! দেখাই দিবো, ওপেন ভোট নৌকা, সামনে হবে নৌকা, টেবিলে হবে নৌকা, জাল হবে নৌকা, জামাতের ভোট টেবিলে দিতে হবে, বিএনপির ভোট টেবিলে দিতে হবে, জাতীয় পার্টির ভোট টেবিলে দিতে হবে, সব ভোট নৌকা, আরো জোরে নৌকা, অন্যথায় ভোট দেয়া হবে না’ এমন সব শ্লোগানে দেয়া হয়।

জামপুর ইউনিয়নের পুরো এলাকায় কয়েকশত মটর সাইকেল নিয়ে সন্ত্রাসীরা হর্ণ বাজিয়ে আতংক সৃষ্টি করে এবং হ্যান্ড মাইক নিয়ে উপরোক্ত শ্লোগান দেয়। ওই শ্লোগানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পাশের উপজেলা আড়াইহাজার থেকে বহিরাগতরা জামপুর ইউনিয়নে প্র্রবেশ করেছে বলে স্থানীয়রা জানান। মটর সাইকেল মহড়ায় ওই ভিডিও সংরক্ষিত রয়েছে গণমাধ্যম কর্মীদের হাতেও।