নোয়াগাঁওয়ে নৌকার অবস্থা নাজুক, ইউসুফ দেওয়ান ও সামসু সমানে সমান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল বাতেনের জয়ের কোনো সম্ভাবনাই দেখছেন না স্থানীয়রা। তবে এখানে জয়ের ব্যাপারে সবার আগে বর্তমান চেয়ারম্যান ইউসুফ দেওয়ানকে এগিয়ে রাখছেন ইউনিয়নবাসী। আবার কেউ কেউ মনে করছেন সাবেক চেয়ারম্যান সামসুল আলম সামসুর অবস্থানও সমানে সমান। আরেক প্রার্থী সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দীন চুন্নুর অবস্থাও আব্দুল বাতেনের মতই ভোটের অবস্থান নাজুক। ফলে ইউসুফ দেওয়ান ও সামসুল আলমের মাঝেই মুল লড়াই দেখছেন ইউনিয়নবাসী।

স্থানীয়রা জানান, আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল বাতেনের সঙ্গে নির্বাচনী প্রতিদ্বন্ধিতায় নেমেছেন আনারস প্রতীকে বর্তমান চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, চশমা প্রতীকে সাবেক চেয়ারম্যান সামসুল আলম ও মটর সাইকেল প্রতীকে সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দীন চুন্নু। কিন্তু নির্বাচনে আব্দুল বাতেনকে নৌকা প্র্রতীকে মনোনিত করার পরেই স্থানীয়রা বলছেন- তাকে ইউসুফ দেওয়ানের ড্যামী প্রার্থী আব্দুল বাতেন। নির্বাচনী প্রচারণার শেষ দিনেও নৌকা প্রতীকের প্রার্থী এলাকায় সাড়া জাগাতে পারেননি। ফলে এখানে আবারো ইউসুফ দেওয়ানের জয়ের আশা দেখছেন ভোটাররা।

এর কারন হিসেবে স্থানীয়রা জানান- এখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী দেয়া না হলেও ইউসুফ দেওয়ানের প্র্রতি জাতীয় পার্টির নেতাকর্মীদের মৌণ সমর্থন রয়েছে। একইভাবে সামসুল আলমের প্রতিও জাতীয় পার্টির মৌণ সমর্থন রয়েছে। যদিও এখানে সরাসরি জাতীয় পার্টি কিংবা স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা কাউকেই ঘোষণা করেননি। ইউসুফ দেওয়ান ও সামসুল আলম দুজনই স্থানীয় এমপির সঙ্গে অতীতে সুসম্পর্ক দেখা গেছে। বর্তমান চেয়ারম্যান পদে থাকায় ইউসুফ দেওয়ানকেই জয়ের বেশি সম্ভাবনা দেখছেন ইউনিয়নবাসী। তার মুল প্রতিদ্বন্ধি হিসেবে সামসুল আলম।