মহানগর যুবদলের কমিটি বাতিল চেয়ে পদবঞ্চিতদের ৭২ ঘন্টার আল্টিমেটাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি থেকে নেতৃত্বশূণ্য নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আংশিক কমিটি গঠন করেছে কেন্দ্রীয় যুবদল। মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন মন্তুকে আহ্বায়ক ও মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক (মুলদল) মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে ৫ সদস্যের একটি কমিটি ১৬ নভেম্বর মঙ্গলবার ঘোষণা করা হয়।

এদিকে নারায়ণগঞ্জে মহানগর যুবদলের এই কমিটিতে বিতর্কিত, নিষ্ক্রিয়দের পদায়নের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল করেছেন পদবঞ্চিত যুবদলের নেতাকর্মীরা। একই সঙ্গে তারা কমিটি বাতিল চেয়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন।

১৭ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সামনে থেকে এ বিক্ষোভ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। বিক্ষোভ শেষে কেন্দ্রীয় নেতাদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন পদবঞ্চিতরা। এর মধ্যে ঘোষিত কমিটি বাতিল না হলে জোরালো আন্দোলনের কথা জানানো হয়।

নারায়ণগঞ্জ নগর ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সভাপতি মাজহারুল ইসলাম জোসেফের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের সাবেক সহ-সভাপতি রানা মুজিব, জুয়েল প্রধান, জুয়েল রানা, আমির হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলী নওশাদ তুষার, আল আমিন খান, মাহাবুব হাসান জুলহাস সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তকে আহ্বায়ক এবং মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়। সজল কখনই যুবদলের রাজনীতিতে ছিলেন না।

এ ছাড়াও মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধানকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সাবেক সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টিকে ও মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদকে যুগ্ম আহ্বায়ক করা হয়।