শামীম ওসমানের ঘনিষ্ঠজন আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ওসির জিডি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহনিজামের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছেন ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের। আওয়ামীলীগ নেতা শাহনিজাম নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি একেএম শামীম ওসমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

পুলিশ জানিয়েছে, নারায়ণগঞ্জের প্রশাসনকে নিয়ে বিরূপ মন্তব্য করায় শাহনিজামের বিরুদ্ধে এই জিডি দায়ের করা হয়। ২৯ মার্চ শুক্রবার ফতুল্লা মডেল থানায় এ জিডি করেন মঞ্জুর কাদের। যার জিডি নম্বর ১৫৭৯।

এ বিষয়ে জানতে মোবাইলে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদেরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিব করেননি।

তবে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পুুলিশ পরিদর্শক (ডিআইও-২) সাজ্জাদ রোমন বলেন, নারায়ণগঞ্জের প্রশাসনকে নিয়ে শাহনিজাম বিরূপ মন্তব্য করেছেন। এ বিষয়ে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহনিজাম বলেন, আমি শুনেছি জিডি করা হয়েছে। তবে আমি পুুলিশের বিরুদ্ধে কোন মন্তব্য করিনি। আমি বলেছি আমাদের নেতা জননেতা একেএম শামীম ওসমান মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ভূমিদস্যূ চাঁদাবাজদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এসবের বিরুদ্ধে আমরা যদি কাজ করি তাহলে প্রশাসনের প্রয়োজন হয়না। আমি প্রশাসনের পক্ষেই বলেছি। বিরুদ্ধে বলিনি। কিন্তু মিডিয়াতে হয়তো আমার কথাটাকে ঘুরিয়ে প্রকাশ হয়েছে নতুবা পুলিশ বুঝতে ভুল করেছে।

তিনি একটি প্রশ্ন রেখে বলেন, নারায়ণগঞ্জে অনেকেই প্রধানমন্ত্রীকে নিয়ে, প্রশাসনকে নিয়ে কিংবা সরকারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন। কিন্তু তাদের বিরুদ্ধে জিডি করা হয়না। অথচ আমি পুলিশের পক্ষে বলেছি সেখানে আমার বিরুদ্ধে জিডি কেন হলো সেটাই বুঝতে পারছিনা। আমি খুব অবাক হয়েছি। বিষয়টি শুনে আমি খুবি বিস্মিত হয়েছি। আমি মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক। আমি কিভাবে পুলিশের বিরুদ্ধে মন্তব্য করব?

এদিকে জানাগেছে, গত ২৬ মার্চ ফতুল্লার সিসিলি কমিউনিটি সেন্টারে স্থানীয় একটি অনলাইনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শাহনিজাম বক্তব্য রেখেছিলেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওসি মঞ্জুর কাদের।