সরকারি দল ও বিরোধীদল চাঙ্গা: পাল্টাপাল্টি বক্তব্যে উত্তাপ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৫টি ইউনিয়নেই সরকারি দল আওয়ামীলীগ তাদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী দিয়েছেন। যার মধ্যে তিনটি ইউনিয়নে বিরোধীদল জাতীয় পার্টি তাদের লাঙ্গল প্রতীকে ৩জনকে চেয়ারম্যান প্রার্থী দিয়েছেন। বাকি দুটি ইউনিয়নে আওয়ামীলীগের নৌকার প্রার্থীদের সমর্থন ঘোষণা করেছে বিরোধী দল জাতীয় পার্টি। অনেকটা তারাই বিরোধীদল আবার তারাই সরকারি দল! কিন্তু কলাগাছিয়া ইউনিয়নে গিয়ে যেনো সরকারি দল আওয়ামীলীগ ও বিরোধীদল জাতীয় পার্টি শক্ত প্রতিদ্বন্ধি থেকে প্রতিপক্ষ হয়ে ওঠেছে। আওয়ামীলীগ ও জাতীয়পার্টির পাল্টাপাল্টি বক্তব্যে উত্তাপ ছড়িয়ে যাচ্ছে নির্বাচনে। যেখানে তা দেয়ার চেষ্টায় নেমেছেন আইভী অনুগামী নেতারা।

স্থানীয়রা জানিয়েছেন, সম্প্রতি বন্দরের একটি অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বলেছেন, ‘কলাগাছিয়ায় গাঞ্জার নৌকা তাল গাছে ওঠবে না।’ সেলিম ওসমানের এমন বক্তব্যে আওয়ামীলীগের মাঝে তুমুল সমালোচনার সৃষ্টি হয়। কিন্তু হাস্যকর বিষয় হলো যেই মঞ্চে দাঁড়িয়ে সেলিম ওসমান আওয়ামীলীগের নৌকা প্রতীককে নিয়ে এমন মন্তব্য করেছেন ওই মঞ্চে সেলিম ওসমানের পাশেই দাঁড়িয়েছিলেন মদনপুর ইউনিয়নের নৌকার প্রার্থী এমএ সালাম ও ধামগড় ইউনিয়নের নৌকার প্রার্থী মাসুম আহামেদ।

একই অনুষ্ঠানে বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমএ রশিদকে উদ্দেশ্য করে সেলিম ওসমান বলেছিলেন, ‘রশিদ ভাই নিজেও বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন। অথচ উনি যাচ্ছেন কলাগাছিয়া ইউনিয়নে ভোটাভুটি করতে ‘ সেলিম ওসমান নৌকাকে গাঞ্জার নৌকা বলেনি বলে একটি অনুুষ্ঠানে দাবি করেছেন- জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সানাউল্লাহ সানু।

এদিকে নৌকার প্রার্থী বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দীন ও লাঙ্গল প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধানও পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন। একজন আরেকজনকে দোষারোপ করছেন। দেলোয়ার হোসেন প্রধানকে তেলচোর আখ্যায়িত করছেন কাজিম উদ্দীন প্রধান, আবার কাজিম উদ্দীন প্রধানকে গ্যাস চোর আখ্যায়িত করছেন দেলোয়ার হোসেন প্র্রধান। এ ছাড়াও যত রকম রাজনৈতিক কিংবা অরাজনৈতিক অশালীন মন্তব্য একে অপরের বিরুদ্ধে করা যায় তারা সেটাই করছেন। ভোটারদের কাছে ভোট প্রার্থনা করার চেয়ে তারা একেঅপরের বিরুদ্ধে বক্তব্য রাখছেন। এমন বক্তব্যে এখানে জাতীয় পার্টি ও আওয়ামীলীগ মুখোমুখী অবস্থান করছেন।