মুখে কালো কাপড় বেঁধে পূজা উদযাপন পরিষদের অবস্থান কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াও বাংলাদেশ’ এই শ্লোগানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে দীপাবলি অনুষ্ঠান বর্জন করে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন।

৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ নগরীর দরিদ্র ভান্ডার কালী মন্দিরে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়। একই সময়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এবং উপজেলা পর্যায়ের পূজা পরিষদের পরিষদের নেতৃবৃন্দ স্ব- স্ব পূজা মন্ডপে এই কর্মসূচি পালন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক প্রদীপ কুমার দাস।

এসময়ে অবস্থায় কর্মসূচির মাধ্যমে নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা শারদীয় দুর্গাপূজায় কুমিল্লাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী একটি গুজব ঘটিয়ে বিভিন্ন পূজা মন্ডপ হামলা ভাঙচুর ও লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এসব কর্মকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে বিচারের দাবি জানান তারা।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, মহানগর জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি খোকন সাহা, পূজা পরিষদ নেতা সুশীল দাস, প্রদীপ দাস, তপন দাস, অরুণ দেবনাথ, পিন্টু রায়, কৃষ্ণ আচার্য, জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ মন্ডল শুভ, মহানগরের সভাপতি এড. অঞ্জন দাস, সাধারণ সম্পাদক রিপন কর্মকার, বন্দরের সভাপতি তুলসী ঘোষ, জিতু দাস প্রমুখ।