আড়াইহাজার যুবদলের ৩টি কমিটির গোপন কাগজ ফাঁস, জেলা যুবদল সভাপতির নিন্দা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা যুবদলের আওতাধীন আড়াইহাজার উপজেলা যুবদলের পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে। ১৮ অক্টোবর সোমবার নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন সাক্ষরিত এই কমিটির কাগজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

কমিটিতে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমনের কারখানার কর্মচারী জহিরুল ইসলাম জহিরকে আহ্বায়ক ও ভিপি করিব হোসেনকে সদস্য সচিব করে ৩৬ সদস্যের এই কমিটি ঘোষণা হয় যেখানে ১৭ জন যুগ্ম আহ্বায়ক রাখা হয়েছে।

উল্লেখ থাকে যে, ইতিপূর্বে কেন্দ্রীয় যুবদলের আওতাধীন ঢাকা বিভাগীয় টিম কর্তৃক আড়াইহাজার উপজেলা যুবদলের আংশিক কমিটি ঘোষিত হয়েছিল। সেখানে ভিপি কবীরকে আহ্বায়ক এবং খোরশেদ আলম নামের একজন সদস্য সচিব করা হয়েছিল।

এই পাল্টা কমিটির বিষয়ে জানতে চাইলে জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু বলেন, একসময় জেলা যুবদল থেকে সরাসরি উপজেলা এবং পৌরসভার কমিটি ঘোষণা করা হতো। উপজেলা কমিটি ইউনিয়ন কমিটি দিতো আর ইউনিয়ন কমিটি দিতো ওয়ার্ড কমিটি। এভাবেই ছিলো চেইন অব কমান্ড কিন্তু বর্তমানে কমিটি ঘোষণার দায়িত্ব হচ্ছে বিভাগীয় টিমের। আমরা একটা প্রস্তাবিত কমিটি কেন্দ্রে জমা দেই। কেন্দ্র যেটা ভালো মনে করে সেটাই ঘোষণা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটির যে কাগজটি ভাইরাল হয়েছে সেটা আমরা কেন্দ্রে জমা দিয়েছিলাম। এই কাগজ আমরা নিজেরাও কোন ফটোকপি করে রাখি নাই, একটাই কপি কেন্দ্রে জমা দিয়ে দিয়েছি। বাইরের কারো কাছে এই কমিটির কোনো কাগজ আমরা দেই নাই। যদি এই কমিটির কাগজ বাইরে এসে থাকে তার দায়-দায়িত্ব কেন্দ্রের।

যুবদল সভাপতি টিটু আরো বলেন, নারায়ণগঞ্জ জেলা যুবদল অতীতের যে কোনো সময়ের চেয়ে সবচেয়ে শক্তিশালী এবং সাংগঠনিকভাবে দক্ষতার পরিচয় দিয়েছে। যে কোন আন্দোলন সংগ্রামে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমাদের এই সুনাম ক্ষুন্ন করতে একটি কুচক্রী মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারাই যেকোনোভাবে কেন্দ্র থেকে এই কাগজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়ে আমাদেরকে বিতর্কিত করতে চাইছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অন্যদিকে জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার আওতাধীন আড়াইহাজার উপজেলা যুবদল, আড়াইহাজার পৌরসভা যুবদল ও গোপালদী পৌরসভা যুবদলের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন সাক্ষরিত ৩৬ সদস্য বিশিষ্ট আড়াইহাজার উপজেলা যুবদল আহবায়ক কমিটি ও ৩১ সদস্য বিশিষ্ট আড়াইহাজার পৌরসভা যুবদল এবং গোপালদী পৌরসভা যুবদল আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি গত ১৩ অক্টোবর সাক্ষরিত হলেও গণমাধ্যমে আসে ১৮ অক্টোবর সোমবার।

আড়াইহাজার উপজেলা যুবদল আহবায়ক কমিটিতে আহবায়ক মোঃ জহিরুল ইসলাম জহির, সদস্য সচিব মোঃ কবির হোসেন ভিপি, যুগ্ম আহবায়ক মোঃ রুহুল আমিন মোল্লা, মোঃ সব্দর আলি, হাবিবুর রহমান সেলিম, মঞ্জুর হোসেন, হোসেন মোল্লা, আমান উল্লাহ আমান, আলামিন মেম্বার, নুরুল আমিন নূর নিপু, জাকির হোসেন মেম্বার, ইঞ্জিনিয়ার নয়ন পারভেজ, জিয়াউল হক রিপন, বাবু গাজী, তছলিম উদ্দিন লিটন, আশরাফুল ইসলাম, রাকিবুল ইসলাম রাকিব, সাদেকুর রহমান সাদেক, কামাল হোসেন।

সদস্যরা হলেন- সালাউদ্দিন চৌধুরী সালামত, সালাউদ্দিন মোল্লা, ফকির জহির রহমান, গুলজার হোসেন, রিপন মেম্বার, পারভেজ মোকাররম, শাহীন আহম্মেদ, আনিসুর রহমান, মোতাহের হোসেন রাফেল, একেএম আজাদ, বাকির মোল্লা, আবুল হোসেন,শরীফ ভূঁইয়া, আজিজুল ইসলাম, অলিউল্লাহ অলি, আজিজুল হক ও আলি হোসেন।

আড়াইহাজার পৌরসভা যুবদল কমিটিতে আহবায়ক আব্দুল্লাহ বিন আনোয়ার শামীম, সদস্য সচিব মাহমুদুল্লাহ রিটন, যুগ্ম আহবায়কগণ হলেন-সিরাজ মিয়া, মোঃ এবাদুল্লা, মনির হোসেন, হেলাল উদ্দিন হেলাল, সাইদুল ইসলাম, জামান মিয়া, এহসান মিয়া, আমির আলি, মোসলেম মিয়া, সোহাগ মিয়া, সাইদুল ইসলাম, রিপন মিয়া, আব্দুল বাকি, মোঃ হানিফা, আনোয়ার হোসেন, আনোয়ার বাগা।

সদস্যরা হলেন- ইউনুস মিয়া, ওসমান মিয়া, মোঃ সোহাগ, চঞ্চল মাহমুদ, রাজু মিয়া, খোকন মিয়া, মোঃ মামুন, সোহেল মিয়া, মোঃ শহীদুল্লাহ, ইউসুফ মিয়া, সোহাগ মিয়া, হাফেজ মিয়া ও দুলু মিয়া।

গোপালদী পৌরসভা যুবদল কমিটিতে আহবায়ক আজিজুল হক, সদস্য সচিব ইসমাইল হোসেন। যুগ্ম আহবায়কগণ হলেন-আব্দুল কাদির মোল্লা, আলামিন, মফিজুল ইসলাম, মোঃ হানিফা, মোঃ জাকির হোসেন, মাহবুবুর রহমান, দুলাল মিয়া, রফিকুল ইসলাম রুবেল, আক্তার মিয়া, মাসুম মোল্লা, হামিদুল্লাহ, মাসুদুর রহমান, কাহ আলম, দেলোয়ার হোসেন, আব্দুল জলিল, আব্দুল বারেক, মাসুম মোল্লা।

সদস্যরা হলেন- সাদিকুর রহমান, সেলিম মিয়া, আহমেদ বিল্লাহ, ইয়াসিন মিয়া, রাজু মিয়া, দুলাল মিয়া-২, কবির হোসেন, আবুল হোসেন, হাসান মিয়া, মঈন উদ্দিন, উয়সাল মিয়া ও দ্বীন ইসলাম।