বন্দরের ৫টি ইউনিয়নে গ্রহণযোগ্য নির্বাচন দাবি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে সুষ্ঠু সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের অঙ্গীকার উপজেলা প্রশাসন ও প্রেসক্লাবের সাংবাদিকদের।

১৬ অক্টোবর শনিবার বন্দর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে বন্দর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা বিএম কুদরতে খোদা’র মতবিনিময় অনুষ্ঠানে একথা উঠে। এর পূর্বে নবাগত ইউএনও সহ সকল অতিথিদের ফুলের শুভেচ্ছা জানানো হয়।

বন্দর প্রেসক্লাবের সভাপতি শাহ আলী খান পিন্টু সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বন্দর থানা অফিসার ইনচার্জ দীপন চন্দ্র সাহা, বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন, মহানগর যুবলীগ নেতা কাজী জহির, বন্দর প্রেসক্লাবের সহ-সভাপতি কবির হোসেন, নুরুজ্জামান মোল্লা, সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক (২) আরিফ হুসাইন কনক, অর্থ সম্পাদক মেহেদী হাসান সজীব, সাংগঠনিক সম্পাদক জি এম সুমন, প্রচার সম্পাদক শাহ জামাল, দপ্তর সম্পাদক মেহেদী হাসান রিপন, নির্বাহী সদস্য শহীদুজ্জামান ফিরোজ, মোবারক হোসেন কমল খান, আতাউর রহমান, সরদার মোঃ আলীম, মাহফুজ আলম জাহিদ, নাসির উদ্দিন, জি এম মজনু, দীপু, হৃদয়, মেহেব হোসেন প্রমুখ।

বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন বলেন, বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার প্রশাসনের সর্তক থাকার আহবান জানায়। ভোটাররা তাদের ভোট যাকে খুশি তাকে দিবে। তাদের ইচ্ছা মত যাকে খুশি তাকে ভোট দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনে ভোট হবে নিরপেক্ষ এবং যার ভোট সে সে দিবে। আমরা আশা করছি, বন্দর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের নির্বাচনে কোন রকমের বিশৃঙ্খলা যেন না হয়। কারো কাছে প্রভাবিত না হয়ে সঠিক ভাবে নির্বাচনের দায়িত্ব পালন করার অনুরোধ করি। জনগণ ভোট দিয়ে জনপ্রতিনিধিদের নির্বাচিত করতে পারে সেই জোড় দাবি করছি।

বন্দর থানা অফিসার ইনচার্জ দীপন চন্দ্র সাহা বলেন, আমরা অল্প সময় জন্য থানায় অবস্থান করি। আমরা যেন পুলিশ পক্ষ থেকে আমি যেন পুলিশের সেবা দায়িত্ব পালন করি। পুলিশের সাথে কোথাও কোথায় ভাবে জড়িত আপনারা সাংবাদিকরা। কিভাবে কোন একটি ঘটনা ঘটলে, সেটা পুলিশ আগে পায় বা সাংবাদিক আগে পায়। তাহলে পুলিশ-সাংবাদিকদের অবিচ্ছ একটি অংশ। আমি যেখানে দায়িত্ব পালন করেছি, সেখানে তাদের সাথে আমার সু-সম্পর্ক সৃষ্টি হয়েছে। তাদের সব সময় বলতাম, কোন ঘটনায় আপনার ক্যাডিট নেয়া দরকার নাই আমারো ক্যাডিট নেয়া দরকার নাই। তার মানে হলো, কোন অপরাধ সংবাদ পেলে আমাকে জানান। আমিও যদি কোন অপরাধ ঘটনা জানি আপনাকে জানাবো। অনেক সময় হয় কি, কোন একটি ঘটনা আমরা জানতে পারি নাই। কিন্তু জাতীয় পত্রিকায় সেই সংবাদ প্রকাশ হয়। তখন জানার পরে মূল ঘটনা উদঘাটনে আমাদের কষ্ট পেতে হয়। দেখা যায়, সেই ঘটনা আলামত বা মূল গাইড লাইনটি হারিয়ে ফেলি। সাংবাদিক ও পুলিশের কাছ কিন্তু একই রকম। আমাদের দুইজনের লক্ষ্য উদ্দেশ্যে একই। আমি নিশ্চয়তা দিচ্ছি, যে কোন অপরাধ ঘটনা ছাড় দেয়া হবে না। বন্দর প্রেসক্লাবের সাংবাদিক সমাজ ও পুলিশ একত্রিত হয়ে মাদক ও সন্ত্রাস মুক্ত করবো।

ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে তিনি আরো বলেন, আমরা এখানে দায়িত্ব পালন করে যাচ্ছি। আমরা কোন পক্ষ বা কোন চেয়ারম্যান মেম্বার লোক হয়ে কাজ করতে আসি নাই। আমরা চেষ্টা করবো এই নির্বাচনটি যেন স্বচ্ছ এবং নিরপেক্ষ ও সকলের গ্রহণ যোগ্য নির্বাচন উপহার দিবো।

বন্দর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা বিএম কুদরতে খোদা বলেন, আমার বয়স কম হলেও আমি অনেক গুরুত্বর্পূণ স্থানে দায়িত্ব পালন করে এখানে যোগদান করেছি। বন্দর উপজেলা আমার কোন বাড়ী নাই বা আমার বংশের কারো বাড়ী ঘর নেই। এই বন্দরকে সুন্দর ও সুশৃঙ্খল ভাবে গড়ে তুলতে সকলের সহযোগিতা লাগবে। আমাকে দিয়ে আপনার অনেক কাজ করাতে পারবেন। বন্দর থেকে সুন্দরভাবে পরিচালনা করতে আমাকে ২৪ ঘন্টায় পাবেন। রাত ২ টায় হোক বা ৩ টায় হোক বা ৫টায় হোক আমি সব সময় প্রস্তুত থাকি জনগণকে সেবা দিতে। আমার যোগদানের পর অনেক প্রশাসনের লোকজন এসেছে তাদের বলেছি, বন্দর আপনাদের বাড়ী রয়েছে অবস্থান করছি। কোথায় কিভাবে দায়িত্ব পালন করতে হবে আমাকে জানান, আমি সব সময় প্রস্তুত।

ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে তিনি আরো বলেন, বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে শতভাগ সুষ্ঠ সুন্দর গ্রহণযোগ্য ইউপি নির্বাচন।