জেলা জাতীয় শ্রমিকলীগের নেতাদের সঙ্গে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাক্ষাৎ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নবগঠিত নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দের সাথে নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাৎ করেছেন।

৯ অক্টোবর শনিবার দুপুর ১২টায় নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালের দ্বিতীয় তলায় নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এই সাক্ষাৎ করেন।

এসময়ে নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ নবগঠিত নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দের সাথে কৌশল বিনিময় করেন এবং মিষ্টিমুখ করান।

জেলা জাতীয় শ্রমিক লীগের কমিটিতে শক্তিশালী করার লক্ষ্যে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেন এবং সবধরণের সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

এসময়ে সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুল কাদির বলেন, আগামীতে শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের নিয়েই শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। শ্রমিক লীগের অভিভাবক জননেতা শামীম ওসমান। এই কমিটি না হওয়ার জন্য অনেক ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু জননেতা শামীম ওসমান সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে আমাদের এই কমিটি পাশ করে আনেন। এই শ্রমিক লীগ কাদির- কামালের শ্রমিক লীগ না। এই শ্রমিক লীগ সকলের। সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে নারায়ণগঞ্জের মধ্যে এক নাম্বার সংগঠন হিসেবে দাঁড় করিয়ে জননেতা শামীম ওসমানকে উপহার দিবো। এরজন্য আমি আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগ মিলস্ ফ্যাক্টরি,কল কারখানা ও গার্মেন্টসসহ সকল শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করবে। আমাদের মূল উদ্দেশ্য শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত করা। মিলস কারখানা চালু থাকলে দেশের উন্নয়ন হবে। কিন্তু এক শ্রেনীর শ্রমিকনেতারা আছে তারা মিলস্ ফ্যাক্টরি ও গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ করে ফায়দা হাসিল করার চেষ্টা করছে। কিন্তু নারায়ণগঞ্জ শ্রমিক লীগ আর তা হতে দিবে না। এসকল নামধারী শ্রমিক নেতাদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াবো।

নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি মো. শামসুজ্জামানের সভাপতিত্বে এসময়ে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক আবদুল কাদির, সদস্য সচিব কামাল হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল আহমেদ, জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান মেম্বার, সিরাজুল হক, সদস্য মোখলেসুর রহমান, মজিবুর রহমান, আলী হোসেন, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান, অনীল কুমার বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন (এসিআই), আলমগীর মিয়া, হুমায়ুন কবির, জাহাঙ্গীর হোসেন, মোসলেউদ্দিন জীবন, আসলাম, সাহাবুদ্দিন পাঠান, ওমর ফারুক, আনোয়ারুল হক সুমন, বোরহান মিয়া, মোজাম্মেল হক, সোহেল আহম্মেদ, সোনিয়া আক্তার, তাজুল ইসলাম, এস এম কাদির, পাভেল খান, রবিউল আলম, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি খাজা ইরফান আলী, সহ – সাধারণ সম্পাদক মো. জিলানী মাদবর, গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাজী কমল সরদার, কোষাধ্যক্ষ আলতাফ হোসেন, দপ্তর সম্পাদক মো. রাব্বানী মিয়া, প্রচার সম্পাদক মো. মিলন প্রমুখ।