নারায়ণগঞ্জে শ্রমিক লীগের নবগঠিত কমিটির প্রথম সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নবগঠিত নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক সম্মেলন প্রস্তুতি কার্যকরী কমিটির প্রথম সভা ও আগামী ১২ অক্টোবর জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর মঙ্গলবার বিকেলে নগরীর কিল্লারপুল এলাকায় ড্রেজার অধিদপ্তরে এই সভার আয়োজন করা হয়।

সভায় নারায়ণগঞ্জ জেলা নবগঠিত কমিটিকে গতিশীল করতে এবং শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।

তারা বলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের একমাত্র অভিভাবক জননেতা একেএম শামীম ওসমান। এই কমিটি জননেতা শামীম ওসমানের কমিটি দুর্বার গতিতে এগিয়ে যাবে। আহ্বায়ক কমিটির মাধ্যমে সম্মেলন করে নারায়ণগঞ্জ জেলা পর্যায়ের সকল থানা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন শ্রমিক লীগের কমিটি গঠন করা হবে। শ্রমিকদের নিয়েই শ্রমিক লীগের কমিটি গঠন করা হবে। সম্মেলনের মাধ্যমে একটি সুশৃংখল শক্তিশালী কমিটি গঠন করাই হলো আমাদের একমাত্র লক্ষ্য। তাই আসুন ঐক্যবদ্ধ হয়ে কাজ করি সংগঠককে শক্তিশালী করি।

তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া জাতীয় শ্রমিক লীগ। আগামী ১২ই অক্টোবর জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। বর্তমান কোভিড পরিস্থিতিকে সামনে রেখেই আমাদেরকে অনুষ্ঠান পালন করতে হবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার সর্বত্রই ফেস্টুন ব্যানারে সুসজ্জিত করা হবে। আহ্বায়ক কমিটির মাধ্যমে সবাইকে নিয়ে শহরে বর্ণাঢ্য আনন্দ রেলী করা হবে। পরে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষির্কী উদযাপন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক আবদুল কাদিরের সভাপতিত্বে ও সদস্য সচিব কামাল হোসেনের সঞ্চালনায় সভায় এসময়ে আরও উপস্থিত ছিলেন- জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক হাজী আবদুল মান্নান মেম্বার, মো. সিরাজুল হক, সদস্য মোখলেসুর রহমান, মজিবুর রহমান আলী হোসেন, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান, অনীল কুমার বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন (এসিআই), আলমগীর মিয়া, হুমায়ুন কবির, জাহাঙ্গীর হোসেন, মোসলেউদ্দিন জীবন, আসলাম, সাহাবুদ্দিন পাঠান, ওমর ফারুক, আনোয়ারুল হক সুমন, বোরহান মিয়া, মোজাম্মেল হক, সোহেল আহম্মেদ, সোনিয়া আক্তার, তাজুল ইসলাম, এস এম কাদির, পাভেল খান, রবিউল আলম, জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি ফকির নুর হোসেন, জেলা যুব শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মোক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক গাজী লিটন, শ্রমিক কল্যাণ সম্পাদক ফরিদ হাওলাদার প্রমূখ।