শামীম ওসমানের দোয়া নিয়ে এই কমিটির পথচলা শুরু করেছি: শ্রমিকলীগ নেতা আব্দুল কাদির

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের নবনির্বাচিত কমিটির আহ্বায়ক আব্দুল কাদির বলেছেন, বাংলাদেশের রাজনীতির পরিবারের মধ্যে অন্যতম একটি পরিবার হলো খান বাহাদুর ওসমান আলী পরিবারের কৃতি সন্তান নারায়ণগঞ্জ- ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। এমপি শামীম ওসমানের দোয়া নিয়ে আমরা এই কমিটির পথচলা শুরু করেছি। তিনি আমাদের বলেছেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের কমিটিকে শক্তিশালী কমিটি গঠন করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়েই সবাইকে কাজ করতে হবে। তারই ধারাবাহিকতায় আজকে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন এবং ওসমান পরিবারের কর্নধার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বাংলাদেশ আওয়মীলীগের প্রথম কমিটি সভা করেছিলেন। যে পরিবার বাংলাদেশের রাজনীতির বর্ণাঢ্য পরিবার নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম ছিলেন সাবেক এমপি একেএম শামসুজ্জোহার সমাধিতে শ্রদ্ধা জানিয়ে পুষ্প অর্পণ করেছি। শামীম ওসমানের পিতা একেএম শামসুজ্জোহা তিনি বাংলাদেশ আওয়ামী লীগকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে তার অনেক ত্যাগ স্বীকার করে অনেক পরিশ্রম করে পিতা মুজিবকে একটি ঐক্যবদ্ধ আওয়ামী লীগ উপহার দিয়েছিলেন। আজকে আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

৪ অক্টোবর সোমবার বিকেল মাসদাইর কেন্দ্রীয় পৌর কবরস্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে (মরোণত্তর) আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এ কে এম শামসুজ্জোহার কবরে নব-নির্বাািচত নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্যমিক লীগের আহবায়ক কমিটি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা গুলো বলেন। এসময়ে একেএম শামসুজ্জোহার বিদেহী আত্মার মাগফেরাত ও ওসমান পরিবারের সকল সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, আমাদের প্রিয় নেতা একেএম শামীম ওসমান বলেছেন কাদির ভাই , কামাল ভাই আপনারা কমিটি অনুমোদন পেয়েছেন কে কি বললো তার কান দিবেন না এবং শুনবেনও নাই। আপনারা জেলার সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন। নেতার এই নির্দেশে আমি সবাইকে আহŸান জানাচ্ছি। আজকে যে কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে সবাইকে এই কমিটির পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে আসুন নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের কমিটিকে একটি সু-শৃংখল ও শক্তিশালী কমিটি হিসেবে দাঁড়াতে চাই। আমরা আজকে এখান থেকে সবাই শপথ করতাছি জেলা শ্রমিকলীগকে গতিশীল এবং বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়নের জন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল এগিয়ে নেওয়ার জন্য কাজ করছে । তাই আসুন সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। একটি আধুনিক ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় কাজ করি। জননেতা একেএম শামীম ওসমানের হাতকে শক্তিশালী করা মানে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে শক্তিশালী করা। তিনি সব সময়ই বলে থাকেন সামনে অনেক খেলা আছে আর তিনি যা বলেন তাই সত্যি হয়। জামাত বিএনপি সামনে যে কোন ষড়যন্ত্র করতে পারে । জাতীয় শ্রমিক লীগকে শক্তিশালী হয়ে জননেতা শামীম ওসমানের হাতকে শক্তিশালী করতে। আর রাজপথে দুর্বার আন্দোলন করে এই সকল জামাত-বিএনপি’র ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এসময়ে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক আব্দুল কাদির, সদস্য সচিব কামাল হোসেন, যুগ্ম আহবায়ক হাজী আবদুল মান্নান মেম্বার, মো. সিরাজুল হক,সদস্যরা হলেন- মোখলেসুর রহমান, মজিবুর রহমান আলী হোসেন, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান, অনীল কুমার বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন (এসিআই), আলমগীর মিয়া, হুমায়ুন কবির, জাহাঙ্গীর হোসেন, মোসলেউদ্দিন জীবন, আসলাম, সাহাবুদ্দিন পাঠান, ওমর ফারুক, আনোয়ারুল হক সুমন, বোরহান মিয়া, মোজাম্মেল হক, সোহেল আহম্মেদ, সোনিয়া আক্তার, তাজুল ইসলাম, এস এম কাদির, পাভেল খান, রবিউল আলম, জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি ফকির নুর হোসেন, বন্দর উপজেলা সহ-সভাপতি নিজাম উদ্দিন, বিআইডাবিøউটিএ (সিবিএ ) সাধারণ সম্পাদক আঃ গোরফান, সহ-সভাপতি নুর নবী, জেলা যুব শ্রমিকলীগের সভাপতি ওবায়দুল হক আরিফ, সাংগঠনিক সম্পাদক গাজী লিটন, শ্রমিক কল্যাণ সম্পাদক ফরিদ হাওলাদার, শ্রমিক নেতা আরিফ মাহমুদ প্রমূখ।