প্রার্থীর যোগ্যতা যাচাই করে ভোট দিবেন: সোনারগাঁয়ের আবু নাইম ইকবাল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার তুঙ্গে থাকা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু নাইম ইকবাল ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, সোনারগাঁয়ের মানুষ আমাকে এতো ভালোবাসে তা জানতাম না। আপনাদের এই ভালবাসাই আমার নির্বাচনে বিজয়ী হওয়ার একমাত্র পুঁজি। আমি আপনাদের ভোটাধিকার প্রতিষ্ঠায় কাজ করছি। আপনারা ভোটাররা আগামী ৩১ মার্চ ভোট কেন্দ্রে যাবেন। আপনার ভোট আপনি আপনার পছন্দের প্রার্থীকে দিবেন। ভাইস চেয়ারম্যান প্রার্থীর যোগ্যতা যাচাই করে ভোট দিবেন। যদি আপনারা মনে করেন আমি ভাইস-চেয়ারম্যান হওয়ার যোগ্য তাহলে আমাকে তালা মার্কায় একটি ভোট দিয়ে আমাকে নির্বাচিত করে আপনাদের সেবা করার সুযোগ দিবেন।

২৩ মার্চ শনিবার স্থানীয় মান্যগণ্য ব্যক্তি ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন আবু নাইম ইকবাল। বৈদ্যেরবাজার ইউনিয়নের উলুকান্দি এলাকায় বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী, স্থানীয় মান্যগন্য ব্যক্তিবর্গ ও সাধারণ ভোটারদের সাথে এই মতবিনিময় সভাটি অনুুষ্ঠিত হয়।

সোনারগাঁয়ের এই শিক্ষানুরাগী আরও বলেন, আমি নিজের ব্যক্তিগত ব্যবসা প্রসারের জন্য নয়, সাধারণ মানুষের অধিকার আদায় ও তাদের দুঃসময়ে পাশে থেকে মানবিক কল্যাণের জন্য রাজনীতি করি। রাজনীতি মানে উন্নয়ন, রাজনীতি মানে মানবসেবা, রাজনীতি মানে দেশের সেবা করা। আর মানবতার তাগিদ নিয়ে কাজ করার জন্যই রাজনীতিতে যুক্ত হয়েছি। আমার রাজনীতি করার মূল উদ্দেশ্য সুখে দুঃখে আমি মানুষের পাশে থাকতে চাই। অনেকেই নিজের ব্যবসাকে প্রসার করার জন্য রাজনীতি করেন। কিন্তু আমি মানুষের কল্যাণের জন্য রাজনীতি করছি এবং সেটাই করে যেতে চাই।

তিনি বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছি।’

বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ইসমাইল হোসেন মজুমদারের আয়োজিত ও সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় অন্যান্য নেতাকর্মীদের সাথে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের আহŸায়ক অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী, সোনারগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ দুলাল মিয়া, কাঁচপুর ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ মতিউর রহমান, বৈদ্যেরবাজার ইউনিয়নের যুবলীগ সভাপতি নবী হোসেন প্রমুখ।

আগামী ৩১ মার্চ সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। যেখানে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন তালা প্রতীকের প্রার্থী আবু নাইম ইকবাল। এছাড়াও বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপন মাইক প্রতীকে, সাবেক ভাইস চেয়ারম্যান এম জাহাঙ্গীর হোসেন চশমা প্রতীকে, বাবুল ওমর বাবু টিউবওয়েল প্রতীকে, মনির হোসেন উড়োজাহাজ প্রতীকে ও সাংবাদিক শাহজালাল মিয়া প্রতীকে নির্বাচনী মাঠে রয়েছেন।