নারায়ণগঞ্জে আলোচিত্র প্রদর্শনী প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘অ্যান্টিক প্রথম আলোকচিত্র প্রদর্শনী’ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। দুইদিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

২৫ সেপ্টেম্বর শনিবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগরীর আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের আর্ট গ্যালারিতে প্রদর্শনীর উদ্বোধন করেন বিকেএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম।

আয়োজকরা জানান, গতবছর আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতায় উন্মুক্ত বিষয়ের উপর তোলা ১৯ জন আলোকচিত্র সাংবাদিক তাদের শতাধিক আলোকচিত্র জমা দেন। তাদের থেকে বাছাইকৃত ৪০টি আলোকচিত্র নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। এদের মধ্যে থেকে ৮ জন আলোকচিত্রীকে পুরষ্কৃত করা হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন সাংবাদিক কে এইচ মিলন। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন মো. আরিফুর রহমান এবং মাহমুদুল হাসান কচি। এ সময় প্রতিযোগীদের মাঝে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। প্রতিযোগিতার বিচারক ছিলেন বাংলাদেশ ফটোগ্রাফি ইনস্টিটিউটের সাবেক অধ্যক্ষ ও এফবিপিএস সম্মানপ্রাপ্ত আব্দুল মালেক বাবুল ও সিনিয়র আলোকচিত্র সাংবাদিক বুলবুল আহমেদ।

IMG 20210926 142227

সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষানুরাগী কাসেম জামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন রয়টার্স এর সিনিয়র ফটো সাংবাদিক এ বি এম রফিকুর রহমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নাজমুল আলম সজল, বিশিষ্ট লেখক তারাপদ আচার্য, বাংলাদেশ এমপ্লয়িজ এসোসিয়েশনের সহসভাপতি লোকমান আহমেদ, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমির হোসাইন স্মিথ প্রমুখ।