এখন সময় প্রতিরোধের, চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিন: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান স্বৈরাচারী সরকারের অনিয়ম-দুর্নীতি আর অত্যাচার অবিচার সকল সীমা ছাড়িয়ে গেছে। এখন সময় হয়েছে প্রতিরোধের। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশনায় সরকার পতনের চূড়ান্ত আন্দোলনের রূপরেখা আসতে যাচ্ছে খুব শীঘ্রই। আপনারা যারা শহীদ জিয়ার সৈনিক আছেন তারা দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের এই আন্দোলনে শরিক হওয়ার জন্য ঐক্যবদ্ধ ভাবে প্রস্তুতি নিন। দেশের মানুষকে এই স্বৈরশাসন থেকে মুক্তি দিতে চূড়ান্ত আন্দোলনে শরিক হতে সবাইকে আহবান জানাচ্ছি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগরীর আওতাধীন ১৫নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, মিলাদ, দোয়া ও খাদ্য বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২৬ সেপ্টেম্বর রবিবার দুপুরে নগরীর মন্ডলপাড়া এলাকায় এ আয়োজন করা হয়।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আরো বলেন, বর্তমান অবৈধ সরকার উন্নয়নের দোহাই দিয়ে দেশের জনগণের সম্পদ লুটেপুটে খাচ্ছে। আসছে স্থানীয় সরকার নির্বাচনে সরকারি দলের লোকেরা ভোট কেন্দ্র দখল করে অবৈধভাবে নির্বাচিত হওয়ার এক আঁকছে। তাই এই অবৈধ সরকারের অবৈধ নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপির হাইকমান্ড। আমরা দলীয় সিদ্ধান্তের প্রতি শতভাগ আস্থাশীল। চূড়ান্ত আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার এখনই সময়। তাই আর ঘরে বসে না থেকে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। দলমত নির্বিশেষে দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সে লক্ষ্যে নিজেদের মাঝে সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নেই। ইনশাআল্লাহ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আগামীতে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা পাবে আর সেদিনই দেশের মানুষ তাদের হারানো গণতন্ত্র আর মৌলিক অধিকার ফিরে পাবে।

১৫ নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক খ.ম সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি ও মহানগর কৃষক দলের আহ্বায়ক মনির হোসেন খান, মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুবদল নেতা পলাশ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ১৫নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব নজরুল ইসলাম, সার্বিক পরিচালনায় ছিলেন ১৫নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম আহ্বায়ক শাহ আলম। উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম, সায়েম, আল আমিন, রুবেল, আহাদ, আরাফাত, শাকিল, বাবু প্রমুখ।

এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালিত হয় ও দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।