‘শামীম ওসমানের হাত ধরে সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনীতি পরিচালিত হয়’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি একেএম শামীম ওসমানের হাত ধরে সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনীতি পরিচালিত হয় বলে দাবি করেছেন সোনারগাঁয়ে জনপ্রতিনিধিদের সংগঠন জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক। সংগঠনের নিয়মের বাহিরে কাজ করা সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে বলতে গিয়ে এমন কথা বলেন জহিরুল হক।

এদিকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের জনপ্রতিনিধিদের নিয়ে গঠিত জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাংগঠনিক নিয়ম বহির্ভূত কাজ করার জন্য সংগঠনের সদস্য সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনটির সেক্রেটারি বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক।

ফোরামের সাংগঠনিক নিয়ম না মানলে ওই সদেস্যের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জহিরুল হক। তিনি স্থানীয় একটি অনলাইন বলেছেন, আমরা নিজেরা কিছু রাজনৈতিক বিষয়কে সামনে এসে নিজেদের মধ্যে একটি ঐক্য গড়ে তুলেছি। সোনারগাঁ উপজেলার সাধারণ নাগরিকদের ভোটে নির্বাচিত এমন মেয়র, চেয়ারম্যান ইউপি সদস্যদের নিয়ে এ ফোরাম গঠন করা হয়েছে। আমাদের অভিভাবক শামীম ওসমান এ ফোরামের অন্যতম উপদেষ্টা। যার হাত ধরে সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনীতি পরিচালিত হয়। এমন একজন লোকের সমন্বয়ে গঠন করা জনপ্রতিনিধি ফোরাম। যার সভাপতি সোনারগাঁয়ের ২বারের এমপি লিয়াকত হোসেন খোকা। এ ফোরামে থেকে ফোরামের নির্দেশ না মানলে তার বিরুদ্ধে ঐক্য ফোরামের নিয়ম অনুযায়ী তার রিুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, তবে আমরা ফোরামের সব সদস্য একত্রিত হয়েই এ সিদ্ধান্ত নিবো। ফোরামে থাকবে অথচ নিজের স্বার্থে ফোরামের সাংগঠনিক নিয়ম মানবেনা এটা হতে পারেনা। আগামী সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঐক্য ফোরামের এক সদস্য ও সনমান্দি ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ফোরামের নিয়ম না মেনে নিজের স্বার্থে ফোরাম সমর্থন দেয়নি এমন এক প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

এছাড়া জাহিদ হাসান জিন্নাহ গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও লিয়াকত হোসেন খোকার প্রচারনা তেমন দেখা যায়নি। যখন কায়সার হাসনাতের সিংহ মার্কা মাঠ ছেড়ে দেয় ঠিক তার একদিন আগে লিয়াকত হোসেন খোকার প্রচারনা নামেন তিনি এ নিয়ে ওই সময় সমালোচনার ঝড় উঠে। তার কিছুদিন যেতে না যেতেই সেই জিন্নাহ আবারও পুরোনো রূপে ফিরে যান।

সংগঠনটির সূত্রে জানাগেছে, ২০১৭ সালের জুলাইয়ে নারায়ণগঞ্জ- (সোনারগাঁ) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও ১টি পৌরসভার মেয়র, কাউন্সিলদের নিয়ে একটি ঐক্য গড়ে তোলেন। তার নাম দেওয়া হয় সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান সোনারগাঁ রয়েল রির্সোটে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফোরামের উদ্ধোধন করেন। ফোরামের সভাপতি করা হয় এমপি লিয়াকত হোসেন খোকাকে। সাধারণ সম্পাদক হন বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হক।

সম্প্রতি উপজেলা নির্বাচনে ঐক্য ফোরামের সভাপতি লিয়াকত হোসেন খোকা, মেয়র সাদেকুর রহমান ভূঁইয়া ও ৭ ইউনিয়ন চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর কালামের ঘোড়া প্রতীককে সমর্থন করে সেখানে সনমান্দি ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ মোশারফ হোসেনকে সমর্থন দেন। একাধিকবার জাতীয় সংসদ নির্বাচনে লিয়াকত হোসেন খোকাকে সমর্থন না দেওয়া ফের ঐক্য ফোরামের বাহিরে গিয়ে উপজেলা চেয়ারম্যান সমর্থন দেওয়া ঐক্য জনপ্রতিনিধি ফোরামের ভবিষ্যৎ ঐক্য নিয়ে প্রশ্ন তুলেছেন রাজনৈতি সংশ্লিষ্টরা।