সোনারগাঁয়ে ইকবালকে সমর্থন দিয়ে সরে যাচ্ছেন শাহআলম রূপন! চলছে গুঞ্জন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নানা জল্পনা কল্পনার সঙ্গে এখন সোনারগাঁয়ে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে যে কোন সময় মাইক প্রতীকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহআলম রূপন নির্বাচনে অপর তালা প্রতীকের প্রার্থী আবু নাইম ইকবালকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যাচ্ছেন। যদিও নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রত্যাহারের কোন সুযোগ নেই।

তবে অতীতে অনেক প্রার্থীই নির্বাচনের আগে কাউকে সমর্থণের ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন তা নজির রয়েছে। গত জাতীয় সংসদ নির্বাচনেও এ আসনে কায়সার হাসনাত নির্বাচনের ৭২ ঘন্টা আগে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিয়ে সরে দাড়ান। সোনারগাঁয়ে অনেকেই বলেছেন ভোটের মাঠে নড়বড়ে অবস্থা থাকায় বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপনের জয়ের কোন সম্ভাবনাই নেই। তবে রূপনের বসে পড়ার এমন গুঞ্জন বাস্তবে রূপ নিলে সেটা হবে আবু নাইম ইকবালের জন্য সুবিধার। কারন শাহআলম রূপনের যে কটা ভোট রয়েছে তা গিয়ে পড়বে ইকবালের বাক্সে। দুজনই পৌরসভা এলাকার প্রার্থী।

তবে স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে এমন গুঞ্জন ছড়িয়ে পড়ার বিষয়টির সত্যতা জানতে ২৩ মার্চ শনিবার রাত সোয়া ৯টায় মোবাইল ফোনে শাহআলম রূপনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি। যদিও শাহআলম রূপনের সমর্থকদের অনেকেই বলছেন, নির্বাচন আসলে নানা ধরনের গুজব ও গুঞ্জন ছড়ানো হয়। এসব গুঞ্জন ছড়িয়ে শাহআলম রূপনের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। শাহআলম রূপন নির্বাচনে থাকবেন এবং ভোট গ্রহণ শেষে ফলাফল পর্যন্তই থাকবেন।

জানাগেছে, আগামী ৩১ মার্চ সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। যেখানে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন তালা প্রতীকের প্রার্থী আবু নাইম ইকবাল। এছাড়াও বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপন মাইক প্রতীকে, সাবেক ভাইস চেয়ারম্যান এম জাহাঙ্গীর হোসেন চশমা প্রতীকে, বাবুল ওমর বাবু টিউবওয়েল প্রতীকে, মনির হোসেন উড়োজাহাজ প্রতীকে ও সাংবাদিক শাহজালাল মিয়া প্রতীকে নির্বাচনী মাঠে রয়েছেন।

স্থানীয় ভোটাররা মনে করছেন নির্বাচনে জনপ্রিয়তার দিক থেকে তালা প্রতীকের আবু নাইম ইকবাল সবচেয়ে বেশি ভোটে এগিয়ে রয়েছেন। যদিও নির্বাচনের শুরুর দিকে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবু ওমরকে শুধুমাত্র সমর্থনের ঘোষণা দিলেও পরবর্তীতে ফোরামের বেশির ভাগ জনপ্রতিনিধিরা এখন কাজ করছেন ইকবালের পক্ষে। শুধুমাত্র রাজনৈতিক কারনে বাবু ওমরের পক্ষে মৌখিক ঘোষণার কথা বলেছিল ফোরাম। কার্যত এখন ইকবালের পক্ষে জনপ্রতিনিধিরা। এরি মাঝে গুঞ্জন ছড়িয়ে পড়েছে শাহআলম রূপন নির্বাচন থেকে সরে দাড়িয়ে আবু নাইম ইকবালকে সমর্থণের ঘোষণা দিতে যাচ্ছেন। যদিও এমন গুঞ্জনের বিষয়ে শতভাগ নিশ্চিত হতে শাহআলম রূপনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।