ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ফতুল্লার দুটি কারখানাকে জরিমানা ও সীলগালা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লায় অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ২টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে একটি কারখানাকে সীলগালা করা হয়। ৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক ও র‌্যাবের উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, ৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন স্টেডিয়াম ভিআইপি গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনকারী ২টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ‘জামাই ফুড প্রোডাক্ট’ ফ্যাক্টরীতে অননুমোদিত চানাচুর তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ভোজ্যতেল জব্দ পূর্বক ধ্বংস করা হয়।

র‌্যাব আরও জানায়, র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উক্ত ২টি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অনুমোদনবিহীনভাবে খাদ্য উৎপাদন করে গুণগত মান পরিবর্তন করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পরিলক্ষিত হওয়ায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবুবকর সরকার অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় দোষী সাব্যস্ত করে এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরীকে ২০ হাজার টাকা এবং জামাই ফুড প্রোডাক্টকে ৫ হাজারসহ সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরী সীলগালা করে দেওয়া হয়।