সিদ্ধিরগঞ্জে পরিবহন থেকে চাঁদাবাজি, র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ৩

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদা আদায়কালে ৩জনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ অর্থ উদ্ধার করা হয়। ৩ সেপ্টেম্বর শুক্রবার সকালে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক ও উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় ৩জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ লুৎফর রহমান, রাজু চৌধুরী ওরফে নুর ইসলাম ও মিজানুর রহমান ওরফে দিদার। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২১ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামী মোঃ লুৎফর রহমান লক্ষীপুর জেলার রামগতি থানাধীন চরগোসাই এলাকার মোঃ মোখলেছুর রহমানের ছেলে, রাজু চৌধুরী ওরফে নুর ইসলাম একই জেলার সদর থানাধীন চন্দ্রপুর চৌধুরীপাড়া এলাকার মৃত হাছান চৌধুরীর ছেলে এবং মিজানুর রহমান ওরফে দিদার একই জেলার রামগতি থানাধীন মৃত মোস্তাফিজুর রহমান এর ছেলে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামীরা চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় চলাচলরত বাস চালকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

একাধিক বাস চালক ও হেলপারদের অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা যায়, কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি এবং এই রুটে গাড়ী চালাতে পারবে না মর্মে হুমকি প্রদান করে।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে অভিযান পরিচালনা করে জোরপূর্বক পরিবহনে চাঁদা আদায়কালে উপরোক্ত ৩ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।