পুুলিশি ভয়ে দলের প্র্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারেনি জেলা বিএনপি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারেনি নারায়ণগঞ্জ জেলা বিএনপি। ১ সেপ্টেম্বর বুধবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগরীর মাসদাইর এলাকায় জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের বাসায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর থেকেই ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। রাস্তার গলির দুই পাশে মাত্র কয়েকজন পুলিশ দেখা যায়। এই দেখে নেতাকর্মীরা সটকে পড়েন।

বিএনপি নেতারা দাবি করেছেন- পূর্ব নির্ধারিত আলোচনা সভায় অংশ নিতে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আশেপাশে অবস্থান নিলেও ভেতরে প্রবেশ করতে পারেনি। এসময় জেলা বিএনপির শীর্ষ নেতাদেরও আশেপাশে দেখা যায়নি। জেলা বিএনপির আহবায়ক তৈমুর আলম আলম খন্দকার নিজেও তার বাড়িতে প্রবেশ করতে পারেনি।

এ ব্যাপারে জেলা বিএনপির আহবায়ক তৈমুর আলম খন্দকার মিডিয়াতে বলেন, আমাদের দলের প্রতিষ্ঠা বাষির্কী পালনের জন্য আমরা পূর্ব থেকেই কর্মসূচি হাতে নিয়েছিলাম। কিন্তু সকাল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন স্তরের সদস্যরা আমার বাড়ি ও আশোপাশে সড়কগুলোতে অবস্থান নেয়। এসময় পুলিশও মারমুখি ভ‚মিকায় ছিল। তবে পূর্ব নির্ধারিত এই কর্মসূচিতে অংশ নিতে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা আশেপাশে অবস্থান নিলেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভয়ে কেউ আমার বাড়ীতে প্রবেশ করেনি।

তৈমুর আলম আরও বলেন, বিগত দিনে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মসূচি আমার বাসভবন মজলুম মিলানায়তনে অনুষ্ঠিত হতো। কিন্তু গত সপ্তাহে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা পুলিশি বাঁধার মুখে পন্ড হয়ে যায়। তারই ধারাবাহিকতায় আজকেও অনুষ্ঠাটি পুলিশি বাঁধার মুখে পন্ড হয়ে যায়।