আড়াইহাজারে ডাকাত পুলিশ-সংঘর্ষ, গুলিবিদ্ধ পুলিশের এএসআই সহ আহত ৬

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাত-পুলিশের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটেছে। এই সময় এক পুলিশ গুলিবিদ্ধসহ আহত হয়েছে ৬ জন।

৩১ আগস্ট দিবাগত রাত পৌনে ১টায় উপজেলার গোপালদী বাজারে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে গোপালদী তদন্ত কেন্দ্রের এএসআই সোহরাব হোসেন ডাকাতের গুলিতে আহত হন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ১টার দিকে গোপালদী বাজারের প্রায় সকল দোকান পাট বন্ধ ছিল। এরই মধ্যে ৩টি স্বর্ণের দোকানে ভেতরে বসে দোকানের কর্মচারীরা কাজ করছিল। ঘটনার সময় স্পীড বোর্ড ও ট্রলার দিয়ে ২০/২৫ জন মুখোশ পরিহিত ডাকাতদল এক সাথে ৩টি দোকানে লুটপাট করে এবং ত্রিনাথ চন্দ্র সাহার একটি চালের দোকানে হানা দেয়। চালের দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বাজারের তিনজন পাহাড়াদাকে বেধে রাখে ডাকতদল।

এই সময় খবর পেয়ে গোপালদীতদন্ত কেন্দ্রের বাজারের ডিউটিরত পুলিশ ঘটনাস্থলে হাজির হয়। ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি শুরু করে। পুলিশও পাল্টা গুলি করে। ৫/৭ মিনিট চলে ডাকাত-পুলিশ গুলিবিনিময়।

এই খবর চার দিকে ছড়িয়ে পড়লে আড়াইহাজার থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ডাকাতদল বাজারের বিপ্লব বিশ্বাস, বলাই সরকার ও আমির হোসেনের দোকান থেকে ১৯ ভরি স্বর্ণ, ৭০ ভরি রোপা ও নগদ ১লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে পালিয়ে যায়।

আহতরা হলো পুলিশের এ.এস.আই সোহরাব গুলিবিদ্ধ, ডাকাতের দায়ের কোপে আহত দোকানের কর্মচারী রাজু, কুদ্দুস, সুধাচন্দ্র দাস ও বলাই চন্দ্র, সবুজকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হাতে গুলিবিদ্ধ পুলিশকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জের পুলিশ সুপার জাইদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু (গ’ সার্কেল, ক্রাইম) আবির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা বলেন, খবর পেয়ে আমরা বাজারের চারদিকে ঘিরে ফেলি। তাই বড় ধরণের কোন বিপদ হয়নি।

তিনি আরো বলেন, ডাকাতের সাথে গুলিবিনিময় করার সময় ১৭ রাউন্ড গুলি ছুরে। ডাকাত গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।