সোনারগাঁয়ে মৎস খামারে হরিলুট, ২০লাখ টাকার মাছ লুটপাট!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও নন্দিপুর এলাকার একটি মৎস খামারের রীতিমত হরিলুট চলেছে। খামারটির প্রায় ২০লাখ টাকার মাছ লুটপাট করা হয়েছে বলে অভিযোগ করেছেন খামারের মালিক মো. আবু সাইদ।

এ ব্যাপারে মৎস খামারী আবু সাইদ বাদী হয়ে দায়ীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

খামারী আবু সাইদ অভিযোগ করেন, চলতি বছরের মার্চ মাসে তিনি ভারগাঁও নন্দিপুর এলাকায় ১২ একর জলাশয়ে আব্দুল্লাহ মৎস খামার নামে একটি প্রজেক্ট চালু করেন। পাশাপাশি পার্শ্ববর্তী স্থানে ৩ একর ও ৮ একর জলাশয়ে আরো পৃথক দুটি মৎস খামার গড়ে তোলেন।

সম্প্রতি অতি বৃষ্টির কারণে তার ১২ একর জলাশয়ের খামারটির মাছ আশপাশে ছড়িয়ে পরে। এ অবস্থায় স্থানীয়দেরকে তিনি বিষয়টি অবগত করেন কিন্তু তার কথায় কর্ণপাত না করে কাজীপাড়া গ্রামের প্রভাবশালী শফিকুল ইসলাম কেসা, স্বপন, সুমন, মুকবুল, আক্তার, আনোয়ার হোসেন আনু, সাইফুল ও ভারগাঁও গ্রামের আজগর, লোকমান ও মোক্তার জাল দিয়ে জোর পূর্বক প্রকাশ্যে খামারের মাছ ধরে নিয়ে যায়। তাদেরকে মাছ ধরতে নিষেধ করলে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা করতে আসে। এ পর্যন্ত তারা প্রায় আনুমানিক ২০লাখ টাকার মাছ লুট করে নিয়ে গেছে। এখনো তাদের মাছ ধরা অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সোনারগাঁ থানাধীন তালতলা ফাঁড়ি পুলিশের পরিদর্শক মো. ফরিদ হোসেন জানান, মৎস খামারী আবু সাইদের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। যারা জোর পূবর্ক মাছ ধরে নিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।