সোনারগাঁয়ে কবরস্থানে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্ন করলো ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

“গাছে গাছে ভরবে দেশ, সবুজ হবে বাংলাদেশ” এ শ্লোগাণকে ধারণ করে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা শাখার উদ্যোগে এবং সোনারগাঁও উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের লাহাপাড়ার প্রবাসী মোঃ আমিনুল ইসলামের নিজস্ব অর্থায়নে ১৩ আগষ্ট শুক্রবার সোনারগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ডের লাহাপাড়া গ্রামের একটি কবরস্থান পরিস্কার পরিচ্ছন্ন ও বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে।

লাহাপাড়া জামে মসজিদের ইমামের মোনাজাতের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন প্রধান অতিথি সোনারগাঁয়ের আওয়ামীলীগ নেতা এরফান হোসেন দ্বীপ।

কর্মসূচির বিষয়ে “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মো: ফিরোজ মিয়া বলেন, প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ডের পৌর লাহাপাড়া গ্রামের কবরস্থানে ফুল গাছ ও ফল গাছের চারা রোপন করার কর্মসূচি হাতে নিয়েছি। পর্যায়ক্রমে আমরা সোনারগাঁও পৌরসভার প্রতিটি কবরস্থানে পর্যায় ক্রমে আমরা বৃক্ষ রোপন বাস্তবায়ন করবো। ইনশাআল্লাহ।

অ্যাডভোকেট মো: ফিরোজ মিয়া আরও বলেন, মুসলিমদের প্রকৃত বাসস্থান হলো তাঁর কবর। তাই কবরস্থানে ফুলের বাগান করার পরিকল্পনা ছিল অনেক আগ থেকেই। কবরস্থানে প্রবেশ করলে মনে হবে কোন ফুলের বাগানে প্রবেশ করলাম। মহান আল্লাহ যেন সোনারগাঁও পৌরসভার প্রতিটি কবরস্থানে আমাদের ফুলের বাগান করার তৌফিক প্রদান করেন।

পরিশেষে তিনি সকল স্বেচ্ছাসেবক সহ যারা উপস্থিত থেকে অনুষ্ঠানে সাহায্য ও সহযোগীতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-লাহাপাড়া মাদ্রাসা কমিটির সভাপতি মো: ছাদেকুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক মোঃ আব্দুল হাই, মোশারফ মোল্লা, মো: সফিকুল ইসলাম, মো: মনির হোসেন, মোঃ ইমাম মেহেদী, মোঃ সুমন, মো: ফজর আলী, মো: আজিজ, মোঃ নজরুল ইসলাম, “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” সোনারগাঁ উপজেলার শাখার ভিপি পারভেজ, সাংবাদিক মো: আমির হোসেন, মাজেদ ভূঁইয়া, মো: আলমগীর হোসেন প্রমুখ।