নারায়ণগঞ্জে বিএনপির করোনা হেল্প সেন্টারের কার্যক্রম চলমান, দায়িত্বে যুবদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের করোনা রোগীদের চিকিৎসা সেবায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির করোনা হেল্প সেন্টারের কার্যক্রম চলমান রয়েছে। গত শনিবার ৭আগস্ট নারায়ণগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে মহানগরীর মাসদাইর এলাকার মজলুম মিলনায়তনে করোনা হেল্প সেন্টারের উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত ৪টি অক্সিজেন সিলিন্ডার বিভিন্ন এলাকায় নিজ উদ্যোগে পৌছে দেওয়া হয়েছে।

৮ আগস্ট রবিবার সকাল থেকেই করোনা রোগীদের চিকিৎসাসেবায় নারায়ণগঞ্জ বিএনপির করোনা হেল্প সেন্টারের চলমান কার্যক্রমকে সফল করার লক্ষ্যে জেলা যুবদলের সভাপতি ও যুবদলের করোনা হেল্প সেন্টারের টিম লিডার শহিদুল ইসলাম টিটুর নেতৃত্বে দায়িত্ব পালন করেছেন জেলা যুবদলের নেতৃবৃন্দরা।

এসময়ে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও হেল্প সেন্টার উপ-কমিটির আহবায়ক জাহিদ হাসান রোজেলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

এ সময়ে হেল্প সেন্টার উপ-কমিটির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল বলেন, করোনাকালীন সময়ে দেশের মানুষের দূর অবস্থা দেখে বিএনপির ভারপ্রাপ্ত তারেক রহমার সারাদেশে করোনা সময়ে দলীয় নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন। এরপর থেকে সারাদেশ বিএনপির পক্ষ থেকে হেল্প সেন্টার চালু করা হয়েছে। গত শনিবার জেলা বিএনপির হেল্প সেন্টার অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সরাসরি সার্ভিস চালু রয়েছে। আর আমাদের হটলাইনে ২৪ঘন্টা আমাদের হেল্প সেন্টার থেকে মানুষকে সেবা দিয়ে যাচ্ছি। তিরি আরও বলেন, চাহিদার তুলনায় রাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থা অন্তত লাজুক। এটা সরকারের একটা ব্যর্থতা। বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে আমরা নিয়োজিত আছি। করোনার পাশাপাশি সাধারণ চিকিৎসা ও মোবাইলে টেলিমেডিসিন সেবাও দেয়া হচ্ছে। বর্তমান করোনায় অক্সিজেন চাহিদাটাই বেশি আমাদের কাছ থেকে এ পর্যন্ত ৪সিলিন্ডার অক্সিজেন নেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি ও করোনা হেল্প সেন্টারের টিম লিডার শহিদুল ইসলাম টিটু বলেন, স্বাস্থ্য খাতে কোটি কোটি টাকার দুর্নীতি হলেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। সরকারি কর্মকর্তারা মেডিকেল সরঞ্জাম ক্রয়ের নামে অর্থ লুটপাট করছেন। অথচ স্বাস্থ্য বিভাগের কোনো উন্নতি হচ্ছে না। সাধারণ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তারেক রহমানের নির্দেশনা মোতাবেক আমরা দলীয় নেতাকর্মীরা মানুষের পাশে আছি। দলের সিনিয়র নেতারা আমাদের যে সিদ্ধান্ত দিবেন আমরা সেভাবেই মানুষের সেবা দিয়ে যাবো।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও হেল্প সেন্টার উপ-কমিটির সদস্য রুহুল আমিন শিকদার, একরামুল কবির মামুন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ও টিম লিডার সহিদুর রহমান স্বপন, যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম তারেক, যুগ্ম সম্পাদক রাসেল রানা, ইসমাইল খান, আনিসুর রহমান, সহ-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রনি, ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান দোলন, রূপগঞ্জ ছাত্রদলের সদস্য সচিব মাসুদুর রহমান প্রমুখ।