নারায়ণগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের এক সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ৬ আগস্ট শুক্রবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৫ আগস্ট বৃহস্পতিবার র‌্যাব ১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন পবনকুল বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য মোঃ তৈয়ম আহম্মেদ দিপুকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীর এর নিকট হতে ২টি পাসপোর্ট, যমুনা ব্যাংকের ১টি চেক বই, ১টি ভুয়া সীল (যেখানে ডাঃ জুনায়েদ খালিদ, এম.বি.বি.এস, বি সি এস (স্বাস্থ্য), এফসিএস (সার্জারী), ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, নারায়ণগঞ্জ লেখা আছে) এবং ৪০টি ডেলিভারী স্লীপ জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, মোঃ তৈয়ম আহম্মেদ দিপু এর বাড়ি জামালপুর জেলার সদর থানার বানালের পাড় এলাকায়। সে পাসপোর্ট দালাল চক্রের একজন সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবৎ সে পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে সাধারণ লোকজনের নিকট হতে সরকার নির্ধারিত খরচের কয়েকগুণ বেশি টাকা হাতিয়ে নিয়ে আসছিল। পাসপোর্ট প্রত্যাশী সাধারণ মানুষ উক্ত পাসপোর্ট দালাল চক্রের সদস্য এর কাছে টাকা জমা দিলে সে নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্নপূর্বক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে আসছিল।