সোনারগাঁয়ে র‌্যাবের অভিযানে ১৫ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাব-১১ অভিযান চালিয়ে ১৫ কেজি গাঁজা উদ্ধার করেছে। ওই সময় দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয়েছে একটি লরী। ৬ আগস্ট শুক্রবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

র‌্যাব আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল ৫ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন আষাঢ়িয়ারচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।

উক্ত চেকপোষ্টে চট্টগ্রাম হতে ঢাকাগামী পণ্যবাহী একটি লরী তল্লাশী করে ১৫ কেজি গাঁজা এবং মাদক ক্রয়-বিক্রয়ের নগদ ৯৮ হাজার ৮০০ টাকা উদ্ধারসহ ২ জন মাদক পাচারকারীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত মাদক পাচারকারীরা হলো- মোঃ ইকবাল খলিল ও মোঃ ইয়াছিন আরাফাত। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ১টি বড় লরী জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামী লরীর হেলপার মোঃ ইকবাল খলিল চট্টগ্রাম জেলার পতেঙ্গা থানাধীন পশ্চিম হোসেন আহম্মেদপাড়া, খেজুরতলা এলাকার মৃত আলেক খাঁ এর ছেলে এবং লরী চালক মোঃ ইয়াছিন আরাফাত একই এলাকার মোঃ আঃ সাত্তার এর ছেলে। গ্রেপ্তারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে পণ্য পরিবহনের জন্য ব্যবহৃত লরীর চালক ও হেলপার পেশার ছদ্মবেশে অভিনব পদ্ধতিতে চট্টগ্রাম থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশেপাশের এলাকায় সরবরাহ করে আসছিল।

দীর্ঘদিন যাবৎ আইন শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে আসামীরা এরূপ অপতৎপরতা চালিয়ে আসছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।