সোনারগাঁয়ে কালামের ঘোড়া নিয়ে মা বোনদের কাছে ছুটছেন কর্মীরাও

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীকে লড়ছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। তার ঘোড়া প্রতীকে ভোট প্রার্থনায় এবার সোনারগাঁয়ে মা বোনদের ঘরে ঘরে ছুটছেন আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও।

জানাগেছে, ১৬ মার্চ শনিবার উপজেলার কাচপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড থেকে ৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ভোটারদের ঘরে ঘরে ঘোড়া প্রতীকে ভোট প্রার্থণা করেন। প্রতিটি ঘরে ঘরে গিয়ে মা বোনদের বুঝানোর চেষ্টা করেন মাহফুজুর রহমান কালামই যোগ্য প্রার্থী। ঘোড়া প্রতীকে ভোট দেয়ার দাবি জানান কর্মীরা।

এই নির্বাচনে সোনারগাঁও উপজেলা পরিষদে নৌকা প্রতীক পান উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন। মাহফূজুর রহমান কালাম মনোনয়ন চাইলেও তিনি পাননি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচ করতে আওয়ামীলীগ থেকে কোন ধরনের বাধা নিষেধ না থাকায় তিনি নির্বাচনে লড়ছেন। মোশারফ হোসেন হলেন আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের আপন চাচা। এই নির্বাচনে চাচা ভাতিজা নৌকার পক্ষেই কাজ করছেন।

অন্যদিকে মাহফুজুর রহমান কালামের পক্ষে নেমেছেন উপজেলার ইউনিয়ন পরিষদের সাত চেয়ারম্যান এবং ৯০ জন কাউন্সিলর ও মেম্বারগণ। কালামের পক্ষে রয়েছেন সোনারগাঁও পৌর মেয়র সাদেকুর রহমানও। উপজেলা আওয়ামীলীগের কমিটির প্রায় সকল নেতারাও রয়েছেন কালামের পক্ষে। স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার সমর্থনও কালামের দিকেই। গত জাতীয় সংসদ নির্বাচনে এমপি খোকার পক্ষে কাজ করেছিলেন কালাম। আর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী সিংহ প্রতীকে কায়সার হাসনাত নির্বাচনে অংশগ্রহণ করলেও নির্বাচনের ভোট গ্রহণের ৭২ ঘন্টা আগে নানা নাটকীয়তার পর তিনি নির্বাচন থেকে সরে দাড়ান। ফলে এখানে দ্বিতীয় বারের মত এমপি নির্বাচিত হন এমপি খোকা।