সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের নিজস্ব অর্থায়ণে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে।

এতে ২০ শয্যার এ প্লান্ট যুক্ত করা হচ্ছে। শুরুতে ১০টি শয্যাকে অক্সিজেনের আওতায় আনার কার্যক্রম এগিয়ে চলছে, যা প্রায় শেষের দিকে এবং অতি শীঘ্রই আরো ১০টি শয্যাকে অক্সিজেন সেবার আওতায় আনা হবে।

৩১ জুলাই শনিবার সকাল ১১টায় অক্সিজেন প্লান্টের কাজের সর্বশেষ অগ্রগতি পরিদর্শন করেন সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার।

পরিদর্শণ শেষে গণমাধ্যমকে আব্দুল্লাহ আল কায়সার বলেন, ‘গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের সুখে-দুঃখে তাদের পাশে থাকতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। প্রায় দেড় বছর যাবৎ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে সমগ্র সোনারগাঁয়ে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালন করে যাচ্ছি।

তিনি আরও বলেন, করোনায় আক্রান্ত হয়ে অনেক মানুষ অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। অনেকেই অক্সিজেনের জন্য ঢাকায় গিয়েও অক্সিজেন পাচ্ছেনা। এ অক্সিজেন প্লান্ট কিছুটা হলেও মানুষের উপকারে আসবে। এই ভেবে আনন্দিত যে জাতির দূর্যোগ মুহর্তে সোনারগাঁবাসীর জন্য কিছু একটা করতে পারলাম। এই হাসপাতালে বর্তমানে ২০ শয্যায় অক্সিজেন সাপোর্ট দিয়ে এ সেবা কার্যক্রমের শুরু করেছি। নতুন ৫০ শয্যা হাসপাতালের কাজ শেষ হলে সেখানেও অক্সিজেনের আওতায় নিয়ে আসার চেষ্টা করবো’।

এসময় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহা, সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান, অ্যাডভোকেট এটি ফজলে রাব্বি ও নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আরমান মেরাজ, সহ-সভাপতি মাছুম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আরিফ আহম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রবিন, সোনারগাঁও উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ, সোনারগাঁ পৌরসভা যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুর রহমান সজীব, কাঁচপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির খাঁন, পিরোজপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সাত্তার, আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁচপুর ইউনিয়ন শাখার সভাপতি ইঞ্জিনিয়ার সামসুল আলম, যুবলীগ নেতা নাজমুল খাঁন শান্ত, আদনান ফয়সাল, রানা খাঁন, হৃদয় প্রধান, মোগরাপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম সাগর, সাদিপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ওবায়দুল্লাহ বাদল, স্বেচ্ছাসেবক লীগ নেতা জুয়েল ও শামীম আহম্মেদ সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।