ডিবি পুলিশের বিরুদ্ধে মামলার বাদী সেই তেল চোরা ইকবাল গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার শীর্ষ তেল চোর ইকবাল হোসেন ওরফে তেল চোরা ইকবালকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফতুল্লা মডেল থানার একটি মামলায় শীর্ষ এই তেল চোরা ইকবালকে গ্রেপ্তার করা হয়।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে গত ১২ মার্চ ফতুল্লা থানায় একটি মামলায় দায়ের করা হয়। ওই দিন ৫৭ ড্রাম চোরাই তেল উদ্ধার করেছিল পুলিশ। পরে ১৬ জনকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় এজাহারভুক্ত আসামী এই তেল চোরা ইকবাল।

পুলিশ জানায়, আসামী তোল চোর ইকবাল জিজ্ঞাসাবাদে তেল চুরি করে তা সিন্ডিকেটের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বিক্রি করার কথা স্বীকার করেছে এবং ইকবাল তেল চোরাকারবারী সিন্ডিকেট দলের অন্যতম সদস্য বলেও স্বীকার করে। জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেপ্তারকৃত আসামী স্বীকার করে যে, কুচক্রী মহলের প্ররোচনায় ও স্বার্থন্বেষী মহলের সহযোগীতায় সে ডিবি পুলিশের বিরুদ্ধে মিথ্যা পিটিশন দায়ের করে। পুলিশের বিরুদ্ধে মামলা দায়েরের পেছনে কারা কারা প্ররোচনা দিয়েছে এবং তাদের নাম ঠিকানা উক্ত জিজ্ঞাসাবাদে জানা যায়। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা আপাতত সম্ভব হচ্ছে না বলে জেলা পুলিশ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়।

পুুলিশ আরও জানায়, উক্ত তেল চোর আসামী ইকবাল হোসেন তেল চুরির ঘটনা স্বীকার করে এবং অন্যের প্ররোচনায় ডিবি পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করিয়েছে মর্মে স্বীকার করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করেছে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুল ইসলাম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) বলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ পেশাদারীত্বের সহিত কাজ করবে। তিনি আরো বলেন, অন্যায়ের বিরুদ্ধে তথা ভূমিদস্যূ, চাঁদাবাজ, সন্ত্রাসী, জঙ্গীবাদ, জুট সন্ত্রাসী সহ মাদক ও তেল চোরাকারবারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। যাহা আরো বেগবান করা হয়েছে।