করোনা মোকাবেলায় সোনারগাঁয়ে এএইচএম মাসুদ দুলালের ফ্রি অক্সিজেন সার্ভিস কর্মসূচির উদ্বোধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা এএইচএম মাসুদ দুলালের উদ্যোগে করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ফ্রি অক্সিজেন সার্ভিস কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

২৮ জুলাই বুধবার দুপুরে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় এই ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন করা হয়।  করোনায় আক্রান্ত রোগীর অক্সিজেন সংকট দেখা দিলে এই কর্মসূচি বাস্তবায়নের টিমকে ফোন করলেই পৌছে যাবে অক্সিজেন।

ক্লিন ইমেজধারী আওয়ামীলীগ নেতা এএইচএম মাসুদ দুলালের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আতিকুল ইসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সদস্য নাসরিন সুলতানা ঝরা, নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক আবুল ফয়েজ শিপন, সহ-সভাপতি সোনিয়া আক্তার, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাবেক ছাত্র নেতা জহিরুল ইসলাম খোকন, যুবলীগ নেতা হারুন অর রশিদ জয়, অপু সারোয়ার, সোনারগাঁও উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি রাসেল আহম্মেদ, সাধারণ সম্পাদক গাজী ওমর ফারুক, দপ্তর সম্পাদক রোজিনা আক্তার প্রমুখ।

প্রসংশনীয় এই কর্মসূচির বিষয়ে এএইচএম মাসুদ দুলাল বলেন, দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  হাসপাতালগুলোতেও করোনায় আক্রান্তদের জন্য হাসপাতাল ছাড়া তেমন অক্সিজেন দেওয়া সম্ভব হচ্ছে না।  যারা করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে থেকে অক্সিজেন সমস্যায় পড়বেন আমাদের ফোন দিলেই অক্সিজেন নিয়ে আমাদের টিম বাসায় চলে যাবে।

এখানে উল্লেখ্য যে, করোনা পরিস্থিতির শুরু থেকেই সাধারণ মানুষের পাশে রয়েছেন এএইচএম মাসুদ দুলাল।  এবারের লকডাউনেও তিনি রিক্সাচালক, অটোচালকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন।  এর আগে মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানেটাইজার বিতরণ, খাদ্যসামগ্রী বিতরণ ও করোনা মোকাবেলায় গণসচেতনতামুলক কর্মসূচি পালন করেন।