আড়াইহাজারে ব্যবসায়ীকে অপহরণ করে নির্যাতন, উদ্ধারের পর হাসপাতালে মৃত্যু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পাওনা টাকা চাওয়ায় ফিল্মী স্টাইলে এক চাল ব্যবসায়ীকে অপহরণ করে আটকে রেখে নির্যাতন করা হয়। ওই চাল ব্যবসায়ী ইব্রাহিম আহতাবস্থায় গত ১ জুলাই বৃহস্পতিবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

এর আগে ৩০ জুন বুধবার দুপুরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ উপজেলা সদরের হাজী দাইয়ানের ৬ তলা ভবনের নিচ তলা থেকে হাত-পা বাধাঁ অবস্থায় তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ইব্রাহিম উপজেলার হাইজাদি ইউনিয়নের ইলমদী গ্রামের আব্দুল খালেকের ছেলে সে পেশায় একজন চাল ব্যবসায়ী।

নিহত ইব্রাহিমের ভাই কাইয়ুম জানান, ‘২৯ জুন মঙ্গলবার দুপুরে ১টার দিকে চাল কেনার জন্য বাড়ি থেকে নগদ ১ লাখ টাকা নিয়ে আড়াইহাজার বাজারে আসেন ইব্রাহিম। ওই সময় একই গ্রামের মোজ্জাম্মেলের ছেলে ব্যবসায়ী এনামুল ফোন দিয়ে ডেকে নেয়। পরে তাকে অপহরণ করে উপজেলা শহরের হাজী দায়ানের ৬ তলা ভবনের নিচ তলায় হাত-পা বেঁধে ফেলে রাখা হয়। এর আগে মুখ বেঁধে তাকে ব্যাপক মারধর ও নির্যাতন করা হয়।’

তিনি বলেন, ‘ইব্রাহিমকে খুজে না পেয়ে স্বজনরা আড়াইহাজার থানায় নিখোঁজের জিডি করেন। এরপর থেকেই আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইব্রাহিমকে উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ। এরই মধ্যে সকালে কান্নার শব্দ পেয়ে ওই ভবনের লোকজন কান্নার উৎস খোঁজতে গিয়ে ইব্রাহিমকে হাত-পা বাঁধা মুমূর্ষ অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ গিয়ে ইব্রাহিমকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।’ পরে বৃস্পতিবার রাতে সে মারা যায়। স্থানীয়রা জানান, এ অপহরণ এবং নির্যাতনের সাথে বাড়ির মালিক হাজী দাইয়ান ও জড়িত।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, ইব্রাহিমকে উদ্ধার হওয়ার পর তার ভাই কাইয়ুম বাদী হয়ে এনামুল ও ফেরদৌস নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৬ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলাটি এখন হত্যা মামলায় রুপান্তিত করা হয়েছে। তিনি আরো জানান, আসামী গ্রেপ্তারের জন্য ইতি মধ্যে পুলিশ কাজ করছে।