পল্লী বিদ্যুৎ সমিতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি আড়াইহাজারের জহিরুল আলম গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী জহিরুল আলমকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ (সিপিএসসি নরসিংদী)। ২ জুলাই শুক্রবার ভোর ৪টায় তার নিজ বাড়ি উপজেলার গোপালদী পৌরসভার লক্ষিবরদী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জহিরুল আলম আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদাসদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী বেনুজীর আহমেদের ছোট ভাই বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার গোপালদী পৌরসভাধীন লক্ষিবরদী গ্রামের মরিয়ম স্পেনিং মিলের মালিক কাজী বেনুজীর আহমেদ, তার ভাই কাজী শফিকুল ইসলাম ও কাজী জহিরুল আলম তারা ৩ ভাই যৌথভাবে মিলটি পরিচালনা করে আসছিল।

এরই মধ্যে গোপালদী পল্লী বিদ্যুতের জোনাল অফিসে ৩ কোটি ৮৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া পড়ে যায়। বিল না দেওয়ায় গোপালদী পল্লী বিদ্যুত সমিতি ১৬ আগস্ট ২০১৬ সালে তাদের বিরুদ্ধে ১৯১০ সালের বিদ্যুৎ আইনের ৪৭ ধারায় একটি মামলা দায়ের করেন।

এরপর এদের ৩ ভাই এর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন আদালত। আসামীরা হাইকোর্টে ১৫ সেপ্টেম্বর ২০১৭ রিট দাখিল করেন। পরে পল্লী বিদ্যুত জবাব দিলে হাইকোর্ট ১ কোটি ৭৫ লাখ টাকা পরিশোধ ও বিদ্যুৎ লাইন সংযোগের নির্দেশ দেন।

এরপর তারা সুপ্রিম কোর্টে আপিল করেন। শুনানী শেষে আপিল বিভাগ তাদের ৩ ভাইয়ের প্রত্যেককে ৩ বছরের সাজা ও ৫ হাজার টাকা করে জরিমানা প্রদানের নির্দেশ দেন।

এরপর থেকে ক্ষমতার প্রভাবে সাজা নিয়ে এরা প্রকাশ্যে ঘুরে বেড়াতো। পরে র‌্যাব গোপনে খবর পেয়ে জহির আলমকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। বাকী ২ জনই এখন ও প্রকাশ্যে ঘুরে বেড়ায় বলে ও জানা গেছে।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, আলমকে আড়াইহাজার থানায় হস্তান্তর করলে শুক্রবার তাকে কোর্টে প্রেরণ করা হয়।