র‌্যাবের অভিযানে ৪ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, বিপুল পরিমান মাদক উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ মহানগরীর নিতাইগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ৭৬২ বোতল ফেনসিডিল ও ১০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। ওই সময় মাদক চালানে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়। ২৮ জুন সোমবার বিকেল এ তথ্য জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৭ জুন রবিবার বিকেল সাড়ে ৫টায় নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন নিতাইগঞ্জ এলাকায় র‌্যাব-১১ কর্তৃক একটি প্রাইভেটকারে তল্লাশী চালিয়ে ৭৬২ বোতল ফেনসিডিল ও ১০ কেজি গাঁজা সহ ৪জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ জাবেদ বেপারী (৩৮), মোঃ হেলাল উদ্দিন (৪৪), মোঃ সাইফুল (২২) ও দিলীপ চন্দ্র রায় (২২)। উক্ত অভিযানে মাদক বিক্রয়ের নগদ ১ লাখ ৮৩ হাজার ৫’শ ৯০ টাকা ও মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, প্রায় ডজনখানেক মামলার আসামী মোঃ জাবেদ বেপারীর বাড়ি নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন সৈয়দপুর এলাকায়। সে নারায়ণগঞ্জ জেলার একজন শীর্ষ মাদক ডিলার। গ্রেপ্তারকৃত অপর আসামী মোঃ হেলাল উদ্দিন এর বাড়ি নওগাঁ জেলার সদর থানাধীন দারিয়াপুর এলাকায়। সে একজন শীর্ষ মাদক সরবরাহকারী।

ইতিপূর্বে মাদক পরিবহনের দায়ে তার বিরুদ্ধে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানায় মাদক মামলা চলমান রয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃত অপরাপর আসামী মোঃ সাইফুল বাড়ি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানাধীন বাসন্দি এলাকায় এবং দিলীপ চন্দ্র রায় বাড়ি দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানাধীন রুইগা এলাকায়।

গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজশে দিনাজপুর থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজা পরিবহন করে নিয়ে এসে নারায়ণগঞ্জ এর মাদক ডিলার মোঃ জাবেদ বেপারীর নিকট সরাবরাহ করে আসছিল।

এরই ধারাবাহিকতায় ২৭ জুন দিনাজপুর থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজার একটি বড় চালান নিয়ে এসে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন নিতাইগঞ্জ এলাকায় মাদক ডিলার মোঃ জাবেদ বেপারীর নিকট সরবরাহকালে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল কর্তৃক উল্লিখিত উদ্ধারকৃত মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজাসহ উপরোক্ত আসামীদের হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, তারা সংঘবদ্ধ মাদক পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবৎ তারা দেশের সীমান্ত জেলা দিনাজপুরসহ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ও ফেনসিডিল সংগ্রহ করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।