সিদ্ধিরগঞ্জে পরিবহন থেকে চাঁদাবাজি, র‌্যাবের অভিযানে ১৫জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় পৃথক ২টি অভিযানে পরিবহন থেকে চাঁদাবাজির দায়ে ১৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৭ জুন রবিবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর সহকারী পরিচালক সহকারী পুুলিশ সুপার সম্রাট তালুকদার।

তিনি জানান, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেপ্তার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে পরিবহন চাঁদাবাজ বেড়ে যাওয়ায় উক্ত চাঁদাবাজ দমনে র‌্যাব-১১ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

র‌্যাব আরও জানায, এরই ধারাবাহিকতায় ২৬ জুন শনিবার তারিখ বিকেল ৫টার দিকে এবং সন্ধ্যা সাড়ে ৭টার দিকে র‌্যাব-১১ এর পৃথক ২টি অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড পুলিশ বক্সের ২০০ গজ পূর্ব দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে ৭ জন এবং নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলকায় অভিযান পরিচালনা করে পরিবহনে চাঁদাবাজি করার সময় আরো ৮জন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজত হতে যথাক্রমে চাঁদাবাজির নগদ ৫হাজার ৭৫৫ টাকা এবং ১৭ হাজার ২২০ টাকা সহ সর্বমোট ২২ হাজার ৯৭৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকরা হলো- ইমাম হোসেন ওরফে ফাহাদ, মোঃ নুর ইসলাম ওরফে লিছন, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আরিফুল রহমান ওরফে শ্যামল, মোঃ বাদশা ওরফে ফাহাদ, মোঃ সুমন হোসেন মোল্লা, রনি ফকির, মুন্না খান, মোঃ আনার হোসেন, মোঃ বাবু মিয়া, লিটন মিয়া, মোঃ আমীর আলী, আনোয়ার হোসেন ওরফে তপু, চান বাদশা, আব্দুল কাদের।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ও শানারপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম গামী চলাচলরত পরিবহনের চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক পরিবহন প্রতি দৈনিক ৫০০ টাকা থেকে ১ হাজার টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল।