ফতুল্লার কুতুবপুরে সেনাবাহিনী ও চেয়ারম্যান সেন্টুর তৎপরতায় জলাবদ্ধতা নিরসন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নে দীর্ঘ কয়েক দিনের বৃষ্টিতে অধিকাংশ স্থানেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সেনাবাহিনী ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর তৎপরতায় কুতুবপুরবাসীর জলাবদ্ধতার নিরসন ঘটেছে।

এলাকাবাসীর ভোগান্তি দূরীকরণে সেন্টু চেয়ারম্যানের অনুরোধে সেনাবাহিনী দিন রাত (২৪ ঘন্টা) কাজ করে কুতুবপুরের পেয়ারা বাগান খালের বাঁধ কেটে দেওয়া হয়েছে।

১৬ জুন বুধবার বিকালে কুতুবপুর ইউনিয়নের পেয়ারা বাগান এলাকায় চার রাস্তার মোরে ডিএনডি প্রজেক্টের জন্য খালের উপর কালভার্ট তৈরীর কাজ দ্রুত গতিতে করে জলবদ্ধতা নিরসনে এ বাঁধ কেটে দেওয়া হয়।

এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু’র সাথে কথা হলে তিনি জানান, কয়েক দিনের বৃষ্টিতে বিভিন্ন এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। কুতুবপুরে ডিএনডি প্রজেক্টের কাজ করছে সেনাবাহিনী, তাই আমি নিজে সরজমিনে ঘুরে সমস্যা গুলো চিহ্নিত করে সেনাবাহিনীর সঙ্গে পরামর্শ করি এবং দ্রুত জলবদ্ধতা দূরীকরণে তাদের সাহায্য চাই। আজ পেয়ারা বাগান খালের বাঁধ কেটে দেওয়া হয়েছে। এখানে এলাকাবাসীর সার্থে জলবদ্ধতা দূরীকরণে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

পেয়ারা বাগান খালের বাঁধ কেটে দেওয়ার জন্য সেনাবাহিনীর সঙ্গে সহযোগিতা করা স্থানীয় ইউপি সদস্য মো. জামান মিয়া জানান, চেয়ারম্যানের নির্দেশনায় আমি নিজেও সেনাবাহিনীর সঙ্গে সহযোগিতা করেছি যেনো তারা দ্রুত গতিতে কাজটা করতে পারে। সেনাবাহিনী দিন রাত (২৪ ঘন্টা) কাজ করে জলাবদ্ধতা নিরসনে খালের বাঁধ কেটে দিয়ে এলাকাবাসীর মুখে হাসি ফুটিয়েছে।

পেয়ারা বাগান খালের উপর ডিএনডি প্রজেক্টের কাজে কালভার্ট তৈরীর করার দায়িত্বে থাকা ঠিকাদার সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবসরপ্রাপ্ত) ও নবী এন্টারপ্রাইজের প্রজেক্ট ম্যানেজার মো. আমিরুল ইসলাম জানান, কুতুবপুরে ডিএনডি প্রজেক্টের জন্য পেয়ারা বাগান খালের উপর একটি কালভার্ট তৈরি করা হচ্ছে। এটা অনেক গুরুত্বের সাথে মজবুত করে করা হচ্ছে। কিন্তু কয়েক দিনের বৃষ্টিতে জলবদ্ধতার সৃষ্টি হয় বিষয়টি স্থানীয় চেয়ারম্যান আমাদের অবগত করেন। তারপর এই জলবদ্ধতা দূরীকরণে স্থানীয় ইউপি সদস্যকে সাথে নিয়ে দ্রুত গতিতে কাজ করে আজ খালের বাঁধ কেটে দেওয়া হয়েছে। আশা করি এখন আর জলবদ্ধতা থাকবে না।

খালের বাঁধ কেটে দেওয়ার সময় বিশিষ্ট সমাজ সেবক অ্যাডভোকেট এস জামানসহ এলাকার অন্যান্য মুরুব্বিগণ উপস্থিত ছিলেন।