রূপগঞ্জে র‌্যাবের অভিযানে জ্বালানী তেল চোর চক্রের দুই সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে জ্বালানী তেল চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে। ওই সময় তাদের কাছ থেকে ১৪’শ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার করা হয়। ১৭ জুন বৃহস্পতিবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের এর একটি আভিযানিক দল কর্তৃক ১৭ জুন বৃহস্পতিবার সকাল ৭টা ৩৫মিনিটের সময় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাব হাটিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১৪০০ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার ও জ্বালানী তেল চোর চক্রের আরিফুর রহমান ও সজীব নামের ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়। উক্ত অভিযানে ১টি পিকআপ জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, রূপগঞ্জ থানাধীন তারাব হাটিপাড়া এলাকায় মহাসড়কে চলাচলরত পার্কিং করা যানবাহন হতে জ্বালানী তেল চুরি ও কেনাবেচার একাধিক চোরাই চক্র গড়ে উঠেছে। ঢাকা- চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত গাড়ীসমূহ রাস্তার পাশে পার্কিং করে গাড়ীর ড্রাইভার ও হেলপার ঘুমিয়ে থাকা অবস্থায় এই চোর চক্রের সক্রিয় সদস্যরা বিশেষ কায়দায় মোটর ফিটিং করা পিকআপ ভ্যান ব্যবহার করে অভিনব কৌশলে তেল চুরি করে।

র‌্যাব জানায়, পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ তারা অভিনব কৌশলে রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে জ্বালানী তেল চুরি করে মজুদ করে এবং অবৈধভাবে কেনাবেচা করে আসছে। এই সকল জ্বালানী তেল চোরাই চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।