মহানগরীতে বিএনপি নেতা আজাদের প্রভাব বাড়াতে সজলের পদত্যাগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন মনিরুল ইসলাম সজল।  মুলত কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আড়াইহাজারের বিএনপি নজরুল ইসলাম আজাদের প্রভাব মহানগরীতে বাড়ানোর লক্ষ্যেই সজল পদত্যাগ করেছেন যার পেছনে রয়েছে ভিন্ন কারন।  মুলত মহানগর যুবদলের নেতৃত্ব পেতেই সজল মুলদল বিএনপি থেকে পদত্যাগ করেছেন বলে স্থানীয় একটি অনলাইন মিডিয়াতে স্বীকার করেছেন।

বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা জানিয়েছেন, ১২ জুন শনিবার কেন্দ্রীয় যুবদল নারায়ণগঞ্জ মহানগর যুবদলের শীর্ষ নেতাদের নিয়ে একটি কর্মীসভা করেছেন।  মুলত মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে এই কর্মীসভা করা হয়।  ওই কর্মীসভায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সজল।  এরপর মিডিয়াতে তিনি জানান তিনি মহানগর বিএনপির পদ থেকে পদত্যাগ করে যুবদলের ওই কর্মীসভায় অংশগ্রহণ করেছেন।

নেতাকর্মীরা জানান, মনিরুল ইসলাম সজল যুবদলের রাজনীতিতে কখনও ছিলেন না।  তিনি এর আগে মহানগর ছাত্রদলের আহ্বায়ক ছিলেণ দীর্ঘদিন।  পরবর্তীতে মহানগর বিএনপির আংশিক কমিটিতে সহ-সাংগঠনিক সম্পাদক এবং পূর্ণাঙ্গ কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হোন।  এরও দেড় যুগ আগে তিনি জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন।  হয়েছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক।

তবে কয়েক বছর যাবত মহানগরীর নেতা হয়েও মনিরুল ইসলাম সজল রাজনীতিতে আড়াইহাজারে গিয়ে বেশি সক্রিয়তা দেখিয়েছেন।  মুলত আড়াইহাজারে কর্মীশূণ্যতা কমাতে মহানগরীর নেতাদের মঞ্চে বসিয়ে মঞ্চ ভারি করতেন নজরুল ইসলাম আজাদ।  পদ পদবীর লোভে আড়াইহাজারে গিয়ে রাজনীতি করেছেন সজল।  মহানগরীর কর্মকান্ডের চেয়ে বেশি তিনি আড়াইহাজারে ছিলেন।  মাঝে সাঝে মহানগরীতে পদচারণা করেন নজরুল ইসলাম আজাদ।  এখন সজলের মাধ্যমে মহানগরীতে প্রভাব বাড়াতে চেষ্টায় নেমেছেন আজাদ।  যার দুরণ মহানগর যুবদলের নেতৃত্ব ভাগিয়ে আনতে আজাদের লবিংয়ে চেষ্টায় সজল।

তবে মনিরুল ইসলাম সজলের পদত্যাগ নিয়ে বিরাট প্রশ্ন দেখা দিয়েছে।  নেতাকর্মীরা সান নারায়ণগঞ্জকে বলছেন- মহানগর যুবদলের কমিটি গঠনের আগেই সজল কিভাবে নিশ্চিত হলেন তিনিই পাচ্ছেন মহানগর যুবদলের নেতৃত্ব? তিনি এটা নিশ্চিত হয়েই মুলদল বিএনপির যুগ্ম সম্পাদক থেকে পদত্যাগ করেছেন? তাহলে কি কেন্দ্রীয় যুবদলের শীর্ষ নেতারা আজাদের কাছে ম্যানেজ হয়ে গেল? নাকি মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ হয়ে গেল? নতুবা সজল এতটা নিশ্চিত কিভাবে হলো যে তিনি মহানগর যুবদলের নেতৃত্ব পেতে যাচ্ছেন এবং তাই তিনি পদত্যাগ করেছেন।