বিলুপ্ত মহানগর যুবদলের কমিটি: জোসেফের কাধে ভর!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে কয়েক মাস পূর্বে।  বিলুপ্ত কমিটির সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ আবারো সভাপতি পদে থাকছেন না।  তবে মহানগর যুবদলের বিগত কমিটির শীর্ষ নেতাদের বাদ দিয়ে বেশকজন নেতা এবার ভর করেছে মাজহারুল ইসলাম জোসেফের উপর।  মুলত মহানগর যুবদলের বেশকজন নেতা জোসেফকে নেতৃত্ব দেয়ার প্রলোভন দেখিয়ে মাঠে নামিয়েছেন।

তবে আরেকটি পক্ষ এ বিষয়ে বেশ নারাজ।  তাদের অভিযোগ-মহানগর যুবদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন না জোসেফ। জোসেফের পক্ষের নেতাদের দাবি- খোরশেদের পর মহানগর যুবদলের নেতৃত্ব দেয়ার মত যোগ্য নেতা কাউকে খুঁজে পাওয়া যাচ্ছেনা।  যে কারনে খোরশেদের বিকল্প হিসেবে জোসেফই এখন পারফেক্ট।

এদিকে জানাগেছে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয়তাবাদী যুবদল নারায়ণগঞ্জ মহানগরের পক্ষে উদযাপন কমিটির গুরুত্বপূর্ণ পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।  ওই সভায় জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে জোসেফকে আহ্বায়ক করে ৩৭ সদস্যের উদযাপন কমিটি গঠন করা হয়।

আহ্বায়ক কেএম মাজহারুল ইসলাম জোসেফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মনোয়ার হোসেন শোখন, রশিদুর রহমান রশু, রানা মুজিব, জুয়েল রানা, মোঃআমীর হোসেন, নাজমুল হক রানা, আহম্মদ আলী, মোঃফিরোজ আহমেদ প্রমুখ সহ নেতৃবৃন্দগণ।ৎ

১৭টি স্পটে উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ৩০ মে থেকে ২ জুন পর্যন্ত কার্যক্রম চালানোর সিদ্ধান্ত হয়।  উদযাপনের সহায়তা ও সুবিধার জন্য সর্ব সম্মতিক্রমে আরও ৬জন নেতৃবৃন্দকে উদযাপন কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

কমিটির পরিধি ৩১ থেকে ৩৭ করা হয় এবং সাংগঠনিক ক্রমানুসারে তারা মূল কমিটিতে সিনিয়রিটির ভিত্তিতে সৃজিত হবেন।