ভূয়া চিকিৎসক ও চিকিৎসকদের সিভিল সার্জনের কঠোর হুশিয়ারী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে ভূয়া চিকিৎসক ও চিকিৎসকদের কঠোর হুশিয়ারী দিয়েছেন নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. এহসানুল হক। গ্রাম ডাক্তার চতুর্থ ব্যাচ উদ্বোধীন অনুষ্ঠান শেষে সিভিল সার্জন এমন হুশিয়ারী দেন।

জানাগেছে, গত ৭মার্চ বৃহস্পতিবার সকাল ৯টায় নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের ২য় তলার সভাকক্ষে গ্রাম ডাক্তার চতুর্থ ব্যাচ উদ্ধোধনী অনুষ্ঠানটি সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন এহসানুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আসাদুজ্জামান। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ডাঃ এমএম রহমান আল মাহবুবী।

প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন গ্রাম ভূয়া চিকিৎসকদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন এবং স্থানীয় প্রশাসনের মাধ্যমে প্রচলিত মোবাইল কোর্ট চালু রাখার ও জোরদার করার কথা বলেন। তিনি চিকিৎসা সেবা একটি জটিল বিষয় সুতরাং না বুঝে ও অভিজ্ঞ না হয়ে চিকিৎসা দেয়া থেকে বিরত থাকতে বলেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, না বুঝে বা ভুল চিকিৎসা দেয়ার চেয়ে চিকিৎসা না দেয়া অনেক ভাল। আধুনিক ও প্রশিক্ষিত গ্রাম ডাক্তার গঠনে ইন্টার্নীশীপ করার সুযোগ দেয়ার জন্য সিভিল সার্জনের বিশেষ সহযোগীতা কামনা করেন। তিনি ইউনানী, আয়ুবের্দিক ও হোমিও চিকিৎসার শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। ভূয়া চিকিৎসক নির্মূলে থানাভিত্তিক সার্চ কমিটি গঠনের সুপারিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।