দুই বছরের কারাদন্ড এড়াতে ১৪ বছর যাবত পলাতক, অবশেষে গ্রেপ্তার!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুুল্লা থানাধীন এক আসামিকে আদালত দুুই বছরের কারাদন্ড দিয়েছিলেন।  সেই কারাদন্ডের পর কারাদন্ড এড়াতে ১৪ বছর যাবত পলাতক জীবন যাপন করেছেন আসামি।  অবশেষে ১৪ বছর পর পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন আসামি।

৬ মে বৃহস্পতিবার রাতে ফতুল্লা থানা পুলিশের হাতে ১৪ বছর পালিয়ে থাকার পর আব্দুল কুদ্দুস গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তারকৃত আব্দুল কুদ্দুস ফতুল্লা মডেল থানার এনায়েতনগর ইউনিয়নের মুসলিমনগরের মৃত কালাই সর্দারের পুত্র।

থানা পুলিশ সূত্র, গ্রেপ্তারকৃত আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে ২০০৭ সালে পৃথক দুটি চেক জালিয়াতির মামলায় (মামলা নং সি.আর-৩৩৭/২০০৭ এবং সি.আর-৩৩৮) টাঙ্গাইল দায়রা জজ ৩য় আদালত দুটি মামলাতেই তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে।

পরবর্তীতে একই বছর তার বিরুদ্ধে এক বছর করে দুই বছরের সাজা প্রদান করেন আদালত।  গ্রেপ্তারী পরোয়ানা জারির পর থেকেই আব্দুল কুদ্দুস পলাতক ছিল।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা থানা পুুলিশের এস.আই সিরাজুল ইসলাম, এস.আই আসাদ, এ.এস. আই মনিরুজ্জামান এনায়েতনগর মুসলিমনগরের প্রেমরোড এলাকাস্থ তার শ্বশুডর বাড়ীর সামনে থেকে তাকে গ্রেপ্তার করে।

ফতুল্লা মডেল থানার এস.আই সিরাজুল ইসলাম জানায়,গ্রেপ্তারকৃত আব্দুল কুদ্দুস পৃথক দুটি মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামী।  ২০০৭ সাল থেকে সে পালিয়ে বেড়াচ্ছিল।তথ্য প্রযুক্তির মাধ্যমে এবং কিছুটা কৌশল অবলম্বন করে তার অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার রাত ৯টার দিকে প্রেমরোডস্থ তার শ্বশুর বাড়ীর সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।