সিদ্ধিরগঞ্জে ভেজাল খাদ্য তৈরির কারখানায় র‌্যাবের অভিযান, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে ২ জন গ্রেপ্তার করা হয়েছে।  একই সঙ্গে বিপুল পরিমান ভেজাল খাদ্য পানীয় জব্দ করা হয়।  ৪ মে মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুুলিশ সুপার প্রণব কুমার।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১, ৪ মে মঙ্গলবার রাত ১২টার সময় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় ব্যাটালিয়ন সদর এর অভিযানে অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে ২ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী হলো- মোঃ সম্রাট খান ও মোঃ শাহিন আলম।  এসময় কারখানায় তৈরি অবস্থায় বিপুল পরিমান ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মসার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জুস তৈরীর কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামীরা পরষ্পর যোগসাজশে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় সরকারী অনুমোদন না নিয়ে উক্ত ফ্যাক্টরীতে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মসার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস লল্,ী ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জুসসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে।

তারা অবৈধ উপায় অবলম্বন করে সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

অনুসন্ধানে জানা যায় যে, উক্ত ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিঃ নেই।  তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।