এগিয়ে চলছে আইনজীবী সমিতির ডিজিটাল বার ভবন নির্মাণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

এগিয়ে চলছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীদের স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণ কাজের প্রক্রিয়া। কিছু দিনের মধ্যেই ভবন নির্মাণে পাইলিং কাজ শুরু হতে যাচ্ছে। আইনজীবী সমিতির পুরাতন ভবন ভাঙ্গার পর সেখানে অবশিষ্টাংশ সরানোর কাজ চলছে। চলছে মাটি খোড়ার কাজও। সার্বক্ষনিক আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নেতারা পর্যবেক্ষণও করছেন। স্ত্রীর চিকিৎসা শেষে ভারত থেকে ফিরে এসেই কাজ শুরু করে দিয়েছেন সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

জানাগেছে, নারায়ণগঞ্জে ১২’শ আইনজীবীদের জন্য হতে যাচ্ছে ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবন। এই ভবনের উদ্যোগ নেন সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। গত পরিষদ থেকে ভবন নির্মানে কাগজপত্রের কাজ শুরু হয়। চলছি বছরের ২৪ জানুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭টি পদের মধ্যে ১৬টি পদেই আওয়ামীলীগ প্যানেল থেকে আইনজীবীরা নির্বাচিত হন। নির্বাচনের আগে এমপি একেএম সেলিম ওসমান ১ কোটি টাকা সমিতির ভবন নির্মাণের জন্য অনুদান পরিশোধ করেন। নির্বাচনের পর তিনি আরও ৫০ লাখ টাকা অনুদান দেন। গত বছরে এমপি সেলিম ওসমান তিন কোটি টাকা অনুদানের ঘোষণা দেন। আইন মন্ত্রী আনিসুল হক ও বর্তমান পাট বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর এক কোটি টাকা করে অনুদানের ঘোষণা দেন।

এর আগের পরিষদের বিশেষ জরুরী সভায় আইনজীবীদের জন্য এই ভবন নির্মাণের বিলটি পাস করেন আইনজীবীরা। এর আগের বছর আইনজীবী সমিতির এক অনুষ্ঠানে এমপি সেলিম ওসমান আইনজীবীদের জন্য ডিজিটাল বার ভবন করে দেয়ার কথা জানান। গত পরিষদে ১৭টি পদের মধ্যে ১১টি পদেই ছিলেন বিএনপির আইনজীবীরা।